patrika71
ঢাকাবৃহস্পতিবার - ১ ডিসেম্বর ২০২২
  1. অনুষ্ঠান
  2. অনুসন্ধানী
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া
  7. ইসলাম
  8. কবিতা
  9. কৃষি
  10. ক্যাম্পাস
  11. খেলাধুলা
  12. জবস
  13. জাতীয়
  14. ট্যুরিজম
  15. প্রজন্ম
আজকের সর্বশেষ সবখবর

আজ অভিনেত্রী রাশি খান্নার জন্মদিন

বিনোদন ডেস্ক
ডিসেম্বর ১, ২০২২ ৪:১৮ অপরাহ্ণ
Link Copied!

রূপ ও অভিনয় গুণে ভক্তদের মনে জায়গা করে নিয়েছেন ভারতের দক্ষিণী সিনেমার জনপ্রিয় অভিনেত্রী রাশি খান্না। তামিল-তেলেগু সিনেমার প্রথম সারির অনেক নায়কের সঙ্গে জুটি বেঁধে হাজির হয়েছেন এ অভিনেত্রী।

আজ এই অভিনেত্রী ৩৩তম জন্মদিন। তার জন্মদিনে ভক্ত-অনুরাগীরাও শুভ কামনা জানিয়েছেন। খান্না ৩০ নভেম্বর ১৯৯০ সালে জন্মগ্রহণ করেন এবং দিল্লির বাসিন্দা। তিনি দিল্লির সেন্ট মার্কস সিনিয়র সেকেন্ডারি পাবলিক স্কুলে তার স্কুলিং করেন এবং লেডি শ্রী রাম কলেজ, দিল্লিতে ইংরেজিতে অনার্স সহ স্নাতক ডিগ্রি অর্জন করেন।

খান্নার মতে, তিনি একজন একাডেমিক টপার ছিলেন যিনি তার স্কুল এবং কলেজের দিনগুলিতে অত্যন্ত অধ্যয়নশীল, বুদ্ধিমান ছিলেন। খান্না যখন যুবক ছিলেন, তিনি একজন গায়ক হতে চেয়েছিলেন কিন্তু তিনি বড় হওয়ার সাথে সাথে তিনি পড়াশোনার প্রতি আরও আগ্রহী ছিলেন এবং একজন আইএএস অফিসার হওয়ার আকাঙ্ক্ষা করেছিলেন। খান্না দাবি করেন যে মডেলিংয়ের প্রতি তার আগ্রহ ছিল না বা অভিনেত্রী হওয়ার চিন্তাও ছিল না এবং এটি তার ভাগ্যই তাকে অভিনেত্রী করেছে। তার কলেজের দিনগুলিতে, তিনি বিজ্ঞাপনের জন্য কপিরাইটিংয়ে একটি হাত চেষ্টা করেছিলেন, আগে তিনি চলচ্চিত্রের আগে বিভিন্ন বিজ্ঞাপনে অভিনয়ে তার উদ্যোগ গ্রহণ করেছিলেন।

২০১৩ সালের হিন্দি পলিটিক্যাল স্পাই থ্রিলার ফিল্ম মাদ্রাজ ক্যাফেতে শুজিত সরকার পরিচালিত একটি সহায়ক ভূমিকার মাধ্যমে অন-স্ক্রিনে আত্মপ্রকাশ করেছিলেন, যেখানে তিনি জন আব্রাহাম দ্বারা চিত্রিত একজন ভারতীয় গোয়েন্দা অফিসারের স্ত্রী রুবি সিং-এর ভূমিকায় অভিনয় করেছিলেন, যিনি নিজেও ছিলেন। প্রযোজক। ভূমিকা নেওয়ার আগে তাকে অভিনয় কর্মশালার মধ্য দিয়ে যেতে হয়েছিল। ছবিটি-বিশেষ করে গল্প এবং পরিচালনা-বেশিরভাগ ভারতীয় সমালোচককে প্রভাবিত করেছিল। ফিল্ম পর্যালোচনা করে, এনডিটিভির সাইবল চ্যাটার্জি বলেছেন যে খান্না “একটি সংক্ষিপ্ত কিন্তু উল্লেখযোগ্য উপস্থিতিতে প্রভাব ফেলেন”। মাদ্রাজ ক্যাফে বক্স-অফিসে ₹১০০ কোটিরও বেশি আয় করে।

তার অভিনীত প্রথম তেলুগু চলচ্চিত্র ছিলো উহালু গুসাগুসালাদে যেটি ২০১৪ সালে মুক্তি পায় যদিও ২০১৩ সালে মুক্তিপ্রাপ্ত হিন্দি চলচ্চিত্র মাদ্রাস ক্যাফে ছিলো তার অভিনীত প্রথম চলচ্চিত্র। তেলুগু চলচ্চিত্র শিল্পের জনপ্রিয় অভিনেতা রবি তেজা এর সঙ্গে বেঙ্গল টাইগার চলচ্চিত্রে অসাধারণ অভিনয় করে তিনি প্রথম বক্স অফিস সফলতা পান এবং সমালোচকদের দৃষ্টি আকর্ষণ করেন।

সম্প্রতি তামিল ভাষার ‘তুগলক দরবার’, ‘আরনমানাই থ্রি’ সিনেমার কাজ শেষ করেছেন রাশি খান্না। বর্তমানে তেলেগু ভাষার ‘পাক্কা কমার্শিয়াল’, ‘থ্যাঙ্ক ইউ’, তামিল ভাষার ‘সরদার’, ‘থিরুচিত্রাম্বালাম’, ‘মেথাবি’, ‘শয়তান কা বাচ্চা’ ও মালায়লাম ভাষায় ‘ভ্রামাম’ সিনেমার কাজ এই অভিনেত্রীর হাতে রয়েছে।

আজ এই অভিনেত্রী জন্মদিনে পত্রিকা একাত্তর এর পক্ষ থেকে অনেক অনেক শুভেচছা রইলো।

একাত্তর পোস্ট/ মাসুদ পারভেজ