patrika71
ঢাকাবৃহস্পতিবার - ১ ডিসেম্বর ২০২২
  1. অনুষ্ঠান
  2. অনুসন্ধানী
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া
  7. ইসলাম
  8. কবিতা
  9. কৃষি
  10. ক্যাম্পাস
  11. খেলাধুলা
  12. জবস
  13. জাতীয়
  14. ট্যুরিজম
  15. প্রজন্ম
আজকের সর্বশেষ সবখবর

শুভ জন্মদিন প্রিয়াঙ্কা কোঠারি

বিনোদন ডেস্ক
ডিসেম্বর ১, ২০২২ ৪:১৯ অপরাহ্ণ
Link Copied!

প্রিয়াঙ্কা কোঠারি হলেন একজন অভিনেত্রী এবং মডেল। তিনি বলিউড, তেলুগু, তামিল এবং কন্নড় চলচ্চিত্রে অভিনয় করেছেন। তিনি প্রায়শই রাম গোপাল বর্মা দ্বারা পরিচালিত চলচ্চিত্রে অভিনয় করে থাকেন।

আজ এই অভিনেত্রী ৪৩তম জন্মদিন। প্রিয়াঙ্কা কোঠারি ১৯৮০ সালের ৩০শে নভেম্বর তারিখে ভারতের পশ্চিমবঙ্গে জন্মগ্রহণ করেছেন। তিনি দশম শ্রেণিতে থাকাকালীন নতুন দিল্লিতে চলে আসেন এবং দিল্লি বিশ্ববিদ্যালয়ের অধীনে দয়াল সিং কলেজ থেকে রসায়ন নিয়ে স্নাতক ডিগ্রি অর্জন করেন। তিনি রসায়নবেছে নিয়েছিলেন, কারণ তাঁর বাবা একজন রাসায়নিক ব্যবসায়ী এবং তাঁর মা গৃহিণী। তিনি ২ বছর ধরে কত্থক শিখেছেন এবং কিশোর নমিত কাপুরের সাথে অভিনয় ক্লাসে অংশ নিয়েছেন।

কলেজের পড়াশোনা সম্পন্ন করার পরে, কোঠারি একজন মডেল হয়ে উঠেন এবং বেশ কয়েকটি বিজ্ঞাপনী প্রচারে উপস্থিত হন। চড়তি জওয়ানি মেরি চাল মস্তানির রিমিক্স মিউজিক ভিডিওতে তিনি অভিনয় করেছিলেন। ২০০৩ সালে, তিনি অভিনেতা আর. মাধবনের সাহায্যে চলচ্চিত্র জগতে প্রবেশ করেছিলেন, যিনি তাঁর ছবি দেখার পরে তাঁকে নিজের ছবিতে অডিশনের জন্য সুপারিশ করেছিলেন। তিনি তাঁর সাথে অভিনয়ের মধ্য দিয়ে তামিল চলচ্চিত্র জয় জয়-এর মাধ্যমে অভিনয়ের সূচনা করেছিলেন, তাঁকে উক্ত চলচ্চিত্রে আমোগা নামে অভিহিত করা হয়েছিল।

২০০৫ সালে মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্র সরকার-এ অভিনয়ের মাধ্যমে তিনি বলিউড জগতে পা রাখেন এবং তারপরে একই বছর রাম গোপাল বর্মা এবং রোহিত যুগরাজ পরিচালিত চলচ্চিত্র জেমস-এ হাজির হন। জেমস তাঁকে রাতারাতি যৌন প্রতীক হিসাবে রূপান্তরিত করে।এরপরে তিনি ইমরান হাশমীর সাথে দ্য কিলার নামক চলচ্চিত্রে অভিনয় করেছেন। সেই থেকে তিনি কম গুরুত্বপূর্ণ চলচ্চিত্র এবং চরিত্রে অভিনয় করা শুরু করেছিলেন। রাম গোপাল বর্মার শিব,ডরনা জরুরি হ্যায়, আগ এর মতো চলচ্চিত্রে তাঁকে নিয়মিত দেখা গিয়েছিল, যেখানে তিনি গুন্ডার চরিত্রে অভিনয় করেছিলেন। অতঃপর তিনি ঘুংগরু,ডার্লিং এবং অজ্ঞাত নামে বেশ কয়েকটি চলচ্চিত্রে অভিনয় করেছেন।

এছাড়াও তিনি গো এবং স্টকার এর মতো চলচ্চিত্রে অভিনয় করেছিলেন। তাঁর অভিনীত বেশিরভাগ চলচ্চিত্রই বাণিজ্যিকভাবে ব্যর্থ হয়েছিল। তিনি ২০০৯ সালে পুনীত রাজকুমারের বিপরীতে রাজ দ্য শোম্যান এ অভিনয়ের মাধ্যমে স্যান্ডলউডে (কর্ণাটকের চলচ্চিত্র) আত্মপ্রকাশ করেছিলেন এবং পরে দন্ডুপাল্যে একটি পার্শ্ব চরিত্রে অভিনয় করেছিলেন।তাঁকে বালাকৃষ্ণের সাথে একটি তেলুগু চলচ্চিত্রে দেখা গিয়েছিল, যার নাম ছিল ওক্কা মাগাড়ু। এরপর তিনি হরি ওম নামে আরেকটি চলচ্চিত্রে অভিনয় করেছিলেন।

আজ এই অভিনেত্রী জন্মদিনে পত্রিকা একাত্তর এর পক্ষ থেকে অনেক অনেক শুভেচছা রইলো।

পত্রিকা একাত্তর/ মাসুদ পারভেজ