patrika71 Logo
ঢাকারবিবার , ১৭ অক্টোবর ২০২১
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. আবহাওয়া
  8. ইভেন্ট
  9. ইসলাম
  10. কবিতা
  11. করোনাভাইরাস
  12. কৃষি
  13. খেলাধুলা
  14. চাকরী
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

গুচ্ছ পদ্ধতিতে পরীক্ষা নিয়ে অভিভাবক ও শিক্ষার্থীদের সন্তুষ্টি প্রকাশ

পত্রিকা একাত্তর ডেস্ক
অক্টোবর ১৭, ২০২১ ৮:১৩ অপরাহ্ণ
Link Copied!

ad

যথাযথ স্বাস্থ্যবিধি মেনে কুমিল্লা বিশ্ববিদ্যালয় কেন্দ্রে গুচ্ছ পদ্ধতির এ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। এই কেন্দ্রে দুই হাজার ৫২৫ শিক্ষার্থীর বিপরীতে অংশগ্রহণ করেছে দুই হাজার ৩৯৪ জন৷ কেন্দ্রে উপস্থিতির হার ছিল ৯৫.৬ শতাংশ।

রোববার (১৭ অক্টোবর) সারা দেশের মতো কুমিল্লা বিশ্ববিদ্যালয় কেন্দ্রেও দুপুর ১২ টা থেকে এ ভর্তি পরীক্ষা শুরু হয়ে দুপুর ১ টায় শেষ হয়।

পরীক্ষা শেষে শিক্ষার্থী ও অভিভাবকগণ গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা নিয়ে সন্তুষ্টি প্রকাশ করেছেন।

মোহাম্মদ সাইফুল ইসলাম নামের এক শিক্ষার্থী বলেন, এবার গুচ্ছ পদ্ধতিতে পরীক্ষা হওয়ায় আমার জন্য সুবিধা হয়েছে। শ্রম এবং অর্থিক দিক দিয়ে আমার জন্য সুবিধা হয়েছে।

আরো পড়ুনঃ  জবির ভর্তি ও ফরম পূরণের সময় বৃদ্ধি

তানজিনা নামে আরেক শিক্ষার্থী বলেন, গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা হওয়ায় আমার জন্য অনেক বেশি সুবিধা হয়েছে। পরীক্ষার জন্য আমাদের বিভিন্ন জেলায় ছুটোছুটি করতে হত, এক্ষেত্রে গুচ্ছ পদ্ধতি হওয়ায় আমরা এক কেন্দ্রে বসে সবগুলো বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা দিতে পেরেছি।

শফিকুর রহমান ভূঁইয়া নামে এক অভিভাবক বলেন, গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা হওয়ায় আমার সন্তানের জন্য অনেক ভালো হয়েছে, কেননা পৃথক পৃথক ভর্তি পরীক্ষা হলে তাঁকে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের দৌড়াদৌড়ি করতে হত এবং অনেক টাকা খরচ হত। গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা হওয়ায় আমার সন্তানের কষ্ট এবং খরচ লাঘব হয়েছে । আমরা অভিভাবকগণ কিছুটা চিন্তামুক্ত হতে পেরেছি।

আরো পড়ুনঃ  ১০ আগস্টের সেমিস্টার পরীক্ষা স্থগিত

তিনি আরোও বলেন, আমি সরকারকে ধন্যবাদ জানাতে চাই এমন উদ্যোগ গ্রহনের জন্য এবং আমি চাই ঢাবি, জাবি, রাবি ও চবি গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষায় অংশ গ্রহণ করুক।

ইমরান হোসাইন: কুবি প্রতিনিধি।