patrika71 Logo
ঢাকাশুক্রবার , ২৫ জুন ২০২১
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. আবহাওয়া
  8. ইভেন্ট
  9. ইসলাম
  10. কবিতা
  11. করোনাভাইরাস
  12. কৃষি
  13. খেলাধুলা
  14. চাকরী
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

পরীক্ষা বন্ধের সিদ্ধান্তে শিক্ষার্থীদের ক্ষুব্ধ প্রতিক্রিয়া

পত্রিকা একাত্তর ডেক্স
জুন ২৫, ২০২১ ৭:৩৭ অপরাহ্ণ
Link Copied!

ad

সম্প্রতি ময়মনসিংহ শহরের কয়েকটি এলাকায় লকডাউন ঘোষনার পরিপ্রেক্ষিতে, ময়মনসিংহের ত্রিশাল উপজেলায় অবস্থিত জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের চলমান সব ধরণের আভ্যন্তরীন পরীক্ষা বন্ধ করে দেয়া হয়। এ নিয়ে বিশ্ববিদ্যালয়টির সাধারণ শিক্ষার্থীদের মধ্যে ব্যাপক ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখা দিয়েছে। বিশ্ববিদ্যালয় প্রশাসনের এমন অবিবেচনাপ্রসূত সিদ্ধান্তের তীব্র নিন্দা জানিয়েছে শিক্ষার্থীরা।

গত ২৪ জুন জেলা প্রশাসন কর্তৃক ময়মনসিংহ শহরের ১১ এলাকায় লকডাউন ঘোষনা করে। এর পরপরই সব ধরণের আভ্যন্তরীন পরীক্ষা আগামী ০১.০৭.২০২১ পর্যন্ত বন্ধ করে একটি প্রশাসনিক বিজ্ঞপ্তি জারি করে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়। গতকাল বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কৃষিবিদ ড. হুমায়ুন কবির স্বাক্ষরিত এক বিবৃতিতে এই তথ্য জানা যায়।

উল্ল্যেখ্য, গত ০২ জুন বিশ্ববিদ্যালয়টির একাডেমিক কাউন্সিলের সিদ্ধান্তক্রমে , গত ১৩ জুন থেকে বিভিন্ন বিভাগের স্থগিত পরীক্ষাগুলো সশরীরে শুরু হয়। এছাড়াও কয়েকটি বিভাগে চলছিল পরীক্ষা নেয়ার প্রস্ততি। এর মধ্যেই গত ২৪ জুন হঠাৎ করে পরীক্ষা বন্ধের প্রজ্ঞাপন জারি করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সশরীরে পরীক্ষা দেয়ার জন্য দেশের বিভিন্ন প্রান্ত থেকে অসংখ্য শিক্ষার্থী ঝুঁকি নিয়ে ক্যাম্পাসে এসেছে। পরীক্ষা চলাকালীন সময়ে আবাসিক হল খোলার অনুমতি না থাকায় অনেক শিক্ষার্থী হল থেকে তাদের ব্যবহৃত জিনিসপত্র নামিয়ে মেস ভাড়া করেছে। অনেককে অগ্ৰিম মেসভাড়াও গুণতে হয়েছে। হঠাৎ করে পরীক্ষা বন্ধ করায় বিপাকে পড়েছে এই সকল শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয়ের মানব সম্পদ ব্যাবস্থাপনা বিভাগের শিক্ষার্থী মোঃ আরাফাত রহমান বলেন , ‘ বিশ্ববিদ্যালয়ের নিজস্ব পরিবহন সার্ভিস আছে। একটু চেষ্টা করলেই পরীক্ষা চালু রাখা যেতো। বিশ্ববিদ্যালয় প্রশাসনের এমন হঠকারী সিদ্ধান্তের তীব্র নিন্দা জানাচ্ছি।’

ইতোমধ্যেই সারাদেশে শাটডাউনের গুঞ্জন শোনা যাচ্ছে। এ সম্পর্ক জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কৃষিবিদ ড. হুমায়ুন কবির বলেন,’সারাদেশে শাটডাউনের ঘোষনা আসলে সেই সময়েও স্থগিত থাকবে বিশ্ববিদ্যালয়ের সব ধরণের পরীক্ষা।’

মোঃ আরাফাত রহমান/ কবি নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

 

ad