patrika71 Logo
ঢাকাসোমবার , ৯ আগস্ট ২০২১
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. আবহাওয়া
  8. ইভেন্ট
  9. ইসলাম
  10. কবিতা
  11. করোনাভাইরাস
  12. কৃষি
  13. খেলাধুলা
  14. চাকরী
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

ইভ্যালির বিষয়ে সিদ্ধান্ত নিতে ৯ সদস্যের কমিটি গঠন

পত্রিকা একাত্তর ডেক্স
আগস্ট ৯, ২০২১ ৮:৪৮ পূর্বাহ্ণ
Link Copied!

ad

অনলাইন মার্কেটপ্লেস ইভ্যালির বিষয়ে সিদ্ধান্ত নিতে বাণিজ্য সচিব তপন কান্তি ঘোষকে প্রধান করে ৯ সদস্যবিশিষ্ট আন্তঃমন্ত্রণালয় কমিটি গঠন করেছে বাণিজ্য মন্ত্রণালয়।

রোববার (৮ আগস্ট) রাতে ডব্লিউটিও সেলের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মো. হাফিজুর রহমান জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, প্রতিষ্ঠানটিকে মন্ত্রণালয়ের পক্ষ থেকে যে চিঠি দেয়া হয়েছিল সেটির বিষয়ে ইভ্যালি যে জবাব দিয়েছে তা যাচাই-বাছাই করে পরবর্তীতে করণীয় কি সে বিষয়ে রিকমান্ড করবে। এই কমিটির প্রথম মিটিংটি হবে ১১ আগস্ট।

জানা গেছে, বাণিজ্য সচিব তপন কান্তি ঘোষকে প্রধান করে কমিটিতে রয়েছে, বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. হাফিজুর রহমান, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, তথ্য-প্রযুক্তি (আইসিটি) বিভাগ, বাংলাদেশ ব্যাংক, জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর), ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর ও প্রতিযোগিতা কমিশনের প্রতিনিধি।

গত ১৯ জুলাই পণ্য দেয়ার কথা বলে গ্রাহকদের কাছ থেকে নেয়া অর্থ কোথায় রেখেছে তা জানতে অনলাইন মার্কেটপ্লেস ইভ্যালিকে চিঠি দেয় বাণিজ্য মন্ত্রণালয়। বাণিজ্য মন্ত্রণালয়ের অধীনে গঠিত বিশ্ব বাণিজ্য সংস্থা (ডব্লিউটিএ) সেল থেকে এ চিঠি পাঠানো হয়।

চিঠিতে বলা হয়, ইভ্যালি গ্রাহক ও মার্চেন্ট পর্যায় থেকে যে চারশ কোটি টাকা নিয়েছে তা কোথায় রাখা হয়েছে, সেটি জানাতে হবে। যদি অন্য কোনো খাতে বিনিয়োগ করে থাকে, তাও জানাতে হবে। একইসঙ্গে ভবিষ্যতে তাদের ব্যবসায়িক কৌশল সম্পর্কেও জানতে চেয়ে বলা হয়েছে, তাদের বিরুদ্ধে কেন আইনি ব্যবস্থায় যাওয়া যাবে না, সেটিও ব্যাখ্যা করতে হবে।

এর আগে, গত ৪ জুলাই বাংলাদেশ ব্যাংকের প্রতিবেদনের ওপর ভিত্তি করে ইভ্যালির বিষয়ে তদন্ত করতে দুর্নীতি দমন কমিশনকে (দুদক) চিঠি পাঠায় বাণিজ্য মন্ত্রণালয়। একইসঙ্গে স্বরাষ্ট্র মন্ত্রণালয়, ভোক্তা অধিকার অধিদফতরসহ মোট চারটি প্রতিষ্ঠানকে চিঠি পাঠানো হয়। সূত্র: জাগো নিউজ২৪।

ad