patrika71
ঢাকামঙ্গলবার , ২২ আগস্ট ২০২৩
  1. অনুষ্ঠান
  2. অনুসন্ধানী
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া
  7. ইসলাম
  8. কবিতা
  9. কৃষি
  10. ক্যাম্পাস
  11. খেলাধুলা
  12. জবস
  13. জাতীয়
  14. ট্যুরিজম
  15. প্রজন্ম
আজকের সর্বশেষ সবখবর

সেই ভূমি কর্মকর্তাকে কারণ দর্শানোর নোটিশ

উপজেলা প্রতিনিধি, রাণীশংকৈল
আগস্ট ২২, ২০২৩ ৭:০৬ অপরাহ্ণ
Link Copied!

কর্তৃপক্ষের অনুমতি ছাড়াই কর্মস্থলে দুইদিন অনুপস্থিত থাকায় কারণ দর্শানোর (শোকজ) নোটিশ পেয়েছেন ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার ধর্মগড়-কাশিপুর ইউনিয়ন ভূমি অফিসের উপসহকারী ভূমি কর্মকর্তা আতাউর রহমান।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইন্দ্রজিৎ সাহা’র স্বাক্ষরিত নোটিশ তার বাড়িতে পাঠানো হয়। গত বুধবার দেশের নানা জাতীয় প্রিন্ট ও অনলাইন পত্রিকায় সংবাদ প্রকাশের পরদিন বৃহস্পতিবার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইন্দ্রজিৎ সাহা তাঁকে এই নোটিশ দেন। ওই ঘটনার সংবাদ সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে ব্যাপক সমালোচনা শুরু হয়।

শোকজ নোটিশে বলা হয়, ‘দৈনিক প্রিন্ট ও অনলাইন পত্রিকায় প্রকাশিত সংবাদে জানা গেছে, আপনি ধর্মগড়-কাশিপুর ইউনিয়ন উপসহকারী ভূমি কর্মকর্তা আতাউর রহমান কর্তৃপক্ষের অনুমতি ছাড়াই কর্মস্থলে গত বুধ ও বৃহস্পতিবার অনুপস্থিত ছিলেন। তাই আপনার বিরুদ্ধে সরকারি কর্মচারী বিধিমালা ২০০৯-এর ৩ ও ৪ নম্বর ধারা অনুযায়ী কেন ব্যবস্থা নেওয়া হবে না, চিঠি পাওয়ার তিন কর্ম-দিবসের মধ্যে কারণ দর্শাতে বলা হলো।’

►► দুই কর্মকর্তা ছুটিতে, রাণীশংকৈলে তালাবদ্ধ ভূমি অফিস

জানা গেছে, ধর্মগড়-কাশিপুর ইউনিয়ন ভূমি অফিসে দুজন উপসহকারী ভূমি কর্মকর্তা রয়েছেন। তাঁদের মধ্যে ইউনিয়ন উপসহকারী ভূমি কর্মকর্তা রেজাউল করিম অসুস্থতার কারণে ১৫ দিনের ছুটি নিয়েছেন। কিন্তু গত বুধ ও বৃহস্পতিবার আতাউর রহমানও অফিসে যাননি। অফিস তালাবদ্ধ থাকায় অনেক সেবাগ্রহীতা সেবা না পেয়ে বাড়ি ফিরে গেছেন। সরকারি অফিস বিনা নোটিশে বন্ধ রাখায় স্থানীয়রা ক্ষোভ প্রকাশ করেন।

এ প্রসঙ্গে বক্তব্য জানতে ধর্মগড়-কাশিপুর ইউনিয়ন উপসহকারী ভূমি কর্মকর্তা আতাউর রহমানের সাথে একাধিকবার মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি। কেউ তাঁর ফোন ধরেননি।

এ বিষয়ে জানতে চাইলে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইন্দ্রজিৎ সাহা বলেন, গত বৃহস্পতিবার ইউনিয়ন উপসহকারী ভূমি কর্মকর্তা আতাউর রহমানকে শোকজ করা হয়েছে।ওই নোটিশে আগামী তিন দিনের মধ্যে জবাব দিতে বলা হয়েছে।

পত্রিকা একাত্তর /আনোয়ার হোসেন