patrika71
ঢাকাবুধবার , ১৪ জুন ২০২৩
  1. অনুষ্ঠান
  2. অনুসন্ধানী
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া
  7. ইসলাম
  8. কবিতা
  9. কৃষি
  10. ক্যাম্পাস
  11. খেলাধুলা
  12. জবস
  13. জাতীয়
  14. ট্যুরিজম
  15. প্রজন্ম
আজকের সর্বশেষ সবখবর

কোটি টাকার সড়ক নির্মাণে নিম্নমানের সামগ্রী ব্যবহারের অভিযোগ

জেলা প্রতিনিধি, জামালপুর
জুন ১৪, ২০২৩ ৬:৫৮ অপরাহ্ণ
Link Copied!

জামালপুরের মাদারগঞ্জে কোটি টাকার পাকা সড়ক নির্মাণ কাজে নিম্নমানের খোয়া ব্যবহারের অভিযোগ উঠেছে আজাদ নামে এক ঠিকাদারের বিরুদ্ধে।

উপজেলার বালিজুড়ি ইউনিয়নের তারতাপাড়া বউ বাজার থেকে পূর্ব সুখনগরী পর্যন্ত নির্মানাধীন পাকা সড়কে ওই ঠিকাদারের নিম্নমানের সামগ্রী ব্যবহারের অভিযোগ করেছেন স্থানীয় বাসিন্দারা। নিম্নমানের নির্মাণসামগ্রী সরিয়ে ভালোমানের সামগ্রী ব্যবহারে সংশ্লিষ্টদের কাছে তারা দাবি জানান। উপজেলা এলজিইডি কার্যালয় সুত্রে জানা গেছে,বালিজুড়ি ইউনিয়নের তারতাপাড়া বউ বাজার থেকে পূর্ব সুখনগরী পর্যন্ত ২ কিলোমিটার পাকা সড়ক নির্মানে চুক্তিমূল্য হিসেেবে ২ কোটি ২৮ লাখ ৪৫ হাজার ৩১২ টাকা বরাদ্দ দেওয়া হয়।

জামালপুরের ঠিকাদারি প্রতিষ্ঠান মের্সাস দূর্গা এন্টার প্রাইজের ঠিকাদারি লাইসেন্সে কাজটি করছেন আজাদ নামের একজন ঠিকাদার। সরেজমিন গিয়ে দেখা যায়,সড়কে বিছানো হয়েছে নিম্নমানের ইট ও খোয়া। নাম প্রকাশ্যে অনিচ্ছুক কয়েকজন বলেন, নিম্নমানের কাজ হচ্ছে এটা আমরা জেনে প্রতিবাদ করলেও তাতে কোন কাজ হয়না বলে আমরা কোন প্রতিবাদ করিনা।প্রতিবাদ করতে গেলে উল্টো হুমকি প্রদান করা হয়। নিন্মমানের খোয়া ব্যবহার করার বিষয়ে ঠিকাদারের নিয়োজিত মিস্ত্রি চান মিয়া বলেন, এই ধরনের খোয়া ব্যবহার না করলে ফিনিশিং আসে না। তাই এসব খোয়া ব্যবহার করা হচ্ছে।

সড়কটির নির্মাণের কাজের ঠিকাদার আজাদের দাবি তিনি ভালো মানের ইট দিয়েছেন তবে ইটের কালার ভালো নয় উপজেলা এলজিডি প্রকৌশলী গোলাম কিবরিয়া তমাল বলেন, বিষয়টি আপনাদের মাধ্যমে জানলাম। আমি বিকালে লোকে পাঠিয়ে সরজমিন দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো। এলইজিডি জামালপুরের নির্বাহী প্রকৌশলী মোঃ সায়েদুজ্জামান সাদেক বলেন,কোন প্রকার অনিয়ম মানা হবেনা। বিষয়টি আমি খোঁজ খবর নিয়ে ব্যবস্থা গ্রহণ করতেছি।

পত্রিকা একাত্তর/ সোহাগ হোসেন