অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত মাদ্রাসার পাশে ঠাকুরগাঁও ওয়েলফেয়ার ফাউন্ডেশন (ইউএসএ)


স্ট্যাফ রিপোর্টার, ঠাকুরগাঁও প্রকাশের সময় : ৩০/০১/২০২৩, ৩:৪০ অপরাহ্ণ /
অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত মাদ্রাসার পাশে ঠাকুরগাঁও ওয়েলফেয়ার ফাউন্ডেশন (ইউএসএ)

দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার শিবরামপুর ইউনিয়নে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত আশরাফুল উলুম কাওমী মাদ্রাসার পাশে দাড়িয়েছে ঠাকুরগাঁও ওয়েলফেয়ার ফাউন্ডেশন (ইউএসএ)।

ঠাকুরগাঁও ওয়েলফেয়ার ফাউন্ডেশন (ইউএসএ) সোমবার দুপুরে ক্ষতিগ্রস্থ ওই মাদরাসাটি সংস্কারের জন্য প্রায় ৪ শ কেজি রড ও এঙ্গেল সহযোগিতা প্রদান করেন।

জানা যায়, গত ১৭জানুয়ারী বিকেলে বৈদ্যুতিক শর্ট সার্কিটের আগুনে আশরাফুল উলুম কাওমী মাদ্রাসা ও তার আসবাবপত্র পুড়ে ছাঁই হয়ে যায়।

আর এই অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত মাদরাসাটির ভিডিও ফুটেজ সহ সংবাদটি ঠাকুরগাঁওয়ের সাংবাদিক মাজেদুর রহমান তার ব্যক্তিগত ফেসবুক পেইজে আপলোড করে সহযোগিতা চান। সংবাদটি ঠাকুরগাঁও ওয়েল ফেয়ার ফাউন্ডেশনের (ইউএসএ) সভাপতি মোস্তফা কামাল মিল্টন ও সাধারণ সম্পাদক গড়েয়ার কৃতি সন্তান গড়েয়া ডিগ্রি কলেজের কম্পিউটার শিক্ষা বিভাগের সাবেক প্রভাষক মো: রুহুল আমিনের দৃষ্টিগোচর হয়।

পরে ঠাকুরগাঁও ওয়েল ফেয়ার ফাউন্ডেশনের (ইউএসএ) সভাপতি মোস্তফা কামাল মিল্টন ও সাধারণ সম্পাদক মো: রুহুল আমিন মাদরাসাটিতে সহযোগিতা দেয়ার জন্য ঠাকুরগাঁওয়ের সাংবাদিক মাজেদুর রহমানের সঙ্গে যোগাযোগ করেন।

সাংবাদিক মাজেদুর রহমান বলেন, ঠাকুরগাঁও ওয়েল ফেয়ার ফাউন্ডেশনের (ইউএসএ) সভাপতি মোস্তফা কামাল মিল্টন ও সাধারণ সম্পাদক মো: রুহুল আমিন ক্ষতি গ্রস্ত মাদরাসাটির জন্য প্রায় ৪০০ কেজি রড ও এঙ্গেল ক্রয়ের জন্য আর্থিক প্রায় ৩৩ হাজার সহযোগিতা প্রদান করেন। এগুলো স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে মাদরাসা কমিটির নিকট হস্তান্তর করা হয়।

তিনি বলেন, অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত আশরাফুল উলুম কাওমী মাদ্রাসাটির পাশে দাঁড়িয়ে ঠাকুরগাঁও ওয়েল ফেয়ার ফাউন্ডেশন (ইউএসএ) দৃষ্টান্ত স্থাপন করেছে। এভাবেই সমাজের বিত্তশালীর ব্যক্তিরা এগিয়ে আসুক এমনটাই প্রত্যাশা করি।

আশরাফুল উলুম কাওমী মাদ্রাসাটির সভাপতি.মোনারুল ইসলাম বলেন, ক্ষতিগ্রস্ত মাদরাসাটির পাশে সহযোগিতার হাত বাড়িয়ে দেয়ার জন্য ঠাকুরগাঁও ওয়েল ফেয়ার ফাউন্ডেশনের (ইউএসএ) সভাপতি মোস্তফা কামাল মিল্টন ও সাধারণ সম্পাদক আমাদের গড়েয়ার কৃতি সন্তান মো: রুহুল আমিনকে ধন্যবাদ জানাচ্ছি। মহান সৃষ্টিকর্তা তাদের মঙ্গল করুক।

সহযোগিতা পাওয়ার পর ঠাকুরগাঁও ওয়েল ফেয়ার ফাউন্ডেশনের (ইউএসএ) সভাপতি মোস্তফা কামাল মিল্টন ও সাধারণ সম্পাদক মো: রুহুল আমিনের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে দোয়া মোনাজাত করা হয়।

পত্রিকা একাত্তর/ সুমন