patrika71
ঢাকাবুধবার - ১৮ জানুয়ারি ২০২৩
  1. অনুষ্ঠান
  2. অনুসন্ধানী
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া
  7. ইসলাম
  8. কবিতা
  9. কৃষি
  10. ক্যাম্পাস
  11. খেলাধুলা
  12. জবস
  13. জাতীয়
  14. ট্যুরিজম
  15. প্রজন্ম
আজকের সর্বশেষ সবখবর

জন সচেতনতা সৃষ্টিতে গঙ্গাচড়ায় ওপেন হাউজ ডে অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধি
জানুয়ারি ১৮, ২০২৩ ৫:৩৪ অপরাহ্ণ
Link Copied!

বঙ্গবন্ধুর বাংলাদেশে পুলিশ আছে জনতার বেশে এই প্রতিপাদকে সামনে রেখে রংপুরে গঙ্গাচড়ায় পুলিশের সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে গঙ্গাচরা মডেল থানা পুলিশের আয়োজনে ‘ওপেন হাউজ ডে’ অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার বিকেলে বেতগাড়ী উচ্চ বিদ্যালয় মাঠে ওপেন হাউজ ডে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রংপুরের পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী।

গঙ্গাচড়া মডেল থানা অফিসার ইনচার্জ দুলাল হোসেনের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (এ-সার্কেল) হোসাইন মোহাম্মদ রায়হান। উপজেলা পরিষদ চেয়ারম্যান রুহুল আমিন, ভাইস চেয়ারম্যান সাজু আহমেদ লাল, মহিলা ভাইস চেয়ারম্যান রাবিয়া বেগম, বেতগাড়ী ইউপি চেয়ারম্যান মোহাইমিনুল ইসলাম মারুফ প্রমুখ।

অনুষ্ঠানে রংপুরের পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী সবাইকে কৃতজ্ঞতা জানিয়ে আগত ভুক্তভোগীর কথা সরাসরি শুনে তাৎক্ষণিক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ প্রদান করেন।এসময় তিনি বলেন, পুলিশ জনগণের শত্রু নয় বন্ধু, পুলিশকে সঠিক তথ্য দিয়ে সহযোগিতা করে সঠিক সেবা গ্রহণ করতে হবে।

তিনি আরো বলেন, মাদকের সঙ্গে কোনো আপস নেই। পুলিশের পাশাপাশি সাধারণ জনগণেরও দায়িত্ব মাদক, ইভটিজিং ও সমাজবিরোধী কর্মকাণ্ডের বিরুদ্ধে রুখে দাঁড়ানো। মাদক বিক্রেতা ও সেবনকারীসহ যেকোনো অপরাধীদের ব্যাপারে তথ্য দেওয়ার জন্য সবাইকে আহ্বান জানান।

কমিউনিটি পুলিশিং গংগাচড়া থানার সাধারণ সম্পাদক আলি আরিফ সরকার রিজু বলেন, অপরাধ সংগঠিত হওয়ার আগে অপরাধীর সম্পর্কে সঠিক তথ্য দিয়ে সমাজকে অপরাধমুক্ত করতে কমিউনিটি পুলিশিং কাজ করে যাচ্ছে এক্ষেত্রে সকলের সম্মিলিত সহযোগিতা একান্ত প্রয়োজন।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন গঙ্গাচড়া মডেল থানার ওসি তদন্ত মমতাজুল ইসলাম। এরপরে রংপুর জেলা পুলিশের আয়োজনে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশন।

পত্রিকা একাত্তর/ সানজিম মিয়া