patrika71
ঢাকাবুধবার - ১১ জানুয়ারি ২০২৩
  1. অনুষ্ঠান
  2. অনুসন্ধানী
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া
  7. ইসলাম
  8. কবিতা
  9. কৃষি
  10. ক্যাম্পাস
  11. খেলাধুলা
  12. জবস
  13. জাতীয়
  14. ট্যুরিজম
  15. প্রজন্ম
আজকের সর্বশেষ সবখবর

সাংবাদিক সাকিব আল হাসানের ভিন্ন রকম জন্মদিন পালন

নিজস্ব প্রতিনিধি
জানুয়ারি ১১, ২০২৩ ১১:০১ অপরাহ্ণ
Link Copied!

সাংবাদিকতার পাশাপাশি সমাজ ও পরিবেশের সেবায় নিজেকে নিয়োজিত করেছেন। তাই তাঁর জন্মদিনের উদযাপনও অন্য সবার থেকে আলাদা । পাশ্চাত্য রীতির অনুকরণে শুধু কেক কেটে মোমবাতি নিভিয়ে নয় বরং জীবন দীপ জ্বালানোয় বিশ্বাসী ‘সাংবাদিক সাকিব আল হাসান নাহিদ। তাই নিজের জীবনের বিশেষ দিনটি রক্তদান করেই পালন করলেন।

সাংবাদিক সাকিব আল হাসান নাহিদ বর্তমানে ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক ‘ভোরের কাগজ, স্বাধীন মত, ময়মনসিংহ প্রতিদিন পত্রিকা ও জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল পত্রিকা ৭১.কম এর জামালপুর জেলা প্রতিনিধি হিসেবে কাজ করছেন।

গতকাল মঙ্গলবার (১০ জানুয়ারী) প্রতিবছরের মতো এবছরও জামালপুরের একটি প্রাইভেট হাসপাতালের এক প্রসুতি মাকে রক্তদানের মাধ্যমে নিজের জন্মদিন পালন করেন সাকিব আল হাসান নাহিদ। তবে শুধু নিজের জন্মদিনেই নয় সারা বছর ধরেই নিজের সাধ্য মতো রক্তদান ও নানান সমাজসেবামূলক কাজে নিজেকে নিয়োজিত রাখেন এই সাংবাদিক। অসহায় দুঃস্থদের পড়াশোনায় আগ্রহী করতে একটি সেচ্ছাসেবী সংগঠনের সাথে জড়িত রয়েছে তিনি। এছাড়াও পরিবেশের প্রতি নিজের দায়বদ্ধতার কথা মাথায় রেখে প্রতিবছর অরণ্য সপ্তাহে বৃক্ষরোপন করে সবুজ বাঁচানোর নিরন্তর আন্দোলনেও সামিল হয়েছেন তিনি।

যেখানে তিনি সবুজ বাঁচাতে গাছেদের রাখি পরানোর পাশাপাশি দুস্থ পরিবারের মধ্যে মূল্যবান গাছের চারা বিতরণ করে থাকেন। পরিবেশ প্রকৃতি রক্ষার জন্য লড়াই চালানোর পাশাপাশি নানান দুর্যোগে সময় অসহায় বৃদ্ধ বৃদ্ধাদের সাধ্য মতো বস্ত্র বিতরন কিংবা কনকনে ঠাণ্ডায় শীত বস্ত্র ও কম্বল নিয়ে দুস্থদের কাছে বার বার ছুটে যেতে চেস্টা এমন নানান সেবামূলক কাজের সঙ্গে নিয়মিত যুক্ত থাকেন তিনি।

সাকিব আল হাসান নাহিদ জানান,” জ্বলন্ত মোমাবাতি নেভানো, মানে জীবনের আলো নেভানো। তাই আলো না নিভিয়ে প্রদীপ জ্বালাতে হয়। জন্মদিনে শুধু কেক না কেটে, মানুষের সেবায় রক্তদানের মাধ্যমে জন্মদিনটা পালন করলাম“।

বিগত কয়েক বছর ধরেই রক্তদানের মাধ্যমে নিজের জন্মদিন পালন করে আসছেন। এবারও তার ব্যতিক্রম হয়নি। অন্যদিকে তাঁর এই মহতী উদ্যোগের জন্য তাঁকে শুভেচ্ছা, স্নেহ, ভালোবাসা, আশীর্বাদে ভরিয়ে দেন পরিচিত, আত্মীয়, বন্ধু, সহকর্মীরা। সকলের শুভেচ্ছা অভিনন্দন ভালোবাসায় আপ্লুত সাকিব আল হাসান নাহিদ জানান, সকলের এই ভালোবাসা ও আশীর্বাদকে সঙ্গে নিয়ে আগামী দিনেও এই ভাবেই মানুষের পাশে থেকে মানুষের জন্য কাজ করেত যেতে চান তিনি।

পত্রিকা একাত্তর/ নাহিদ