patrika71
ঢাকাশুক্রবার - ৬ জানুয়ারি ২০২৩
  1. অনুষ্ঠান
  2. অনুসন্ধানী
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া
  7. ইসলাম
  8. কবিতা
  9. কৃষি
  10. ক্যাম্পাস
  11. খেলাধুলা
  12. জবস
  13. জাতীয়
  14. ট্যুরিজম
  15. প্রজন্ম
আজকের সর্বশেষ সবখবর

পাথরঘাটায় ট্রলার ডুবি দুই জেলে নিখোঁজ

উপজেলা প্রতিনিধি, পাথরঘাটা
জানুয়ারি ৬, ২০২৩ ৮:৫৯ অপরাহ্ণ
Link Copied!

বলেশ্বর নদীর সুন্দরবন এলাকায় মাছ ধরার সময় ট্রলার ডুবে বরগুনার পাথরঘাটার দুই জেলে নিখোঁজ হয়েছে। বৃহস্পতিবার দিবাগত রাত দেড়টার দিকে পাথরঘাটা থেকে ৩০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিম সুন্দরবনের পক্কিদিয়া লাচি এলাকায় এ ঘটনা ঘটে। বিষয়টি শুক্রবার সন্ধ্যা ছয়টায় নিশ্চিত করেছেন জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী।

নিখোঁজ জেলেরা হলো পাথরঘাটা উপজেলার সদর ইউনিয়নের পদ্মা গ্রামের ৬ নম্বর ওয়ার্ডের আব্দুর রহিম বেপারির ছেলে ইউসুফ বেপারি (২৩) ও আমিন বেপারির ছেলে বায়জিদ (১৭)।

পারিবারিক সূত্রে জানা যায় মঙ্গলবার বাড়ি থেকে রাতের খাবার খেয়ে চারদিনের বাজার সদাই নিয়ে ইউসুফ ও বায়জিদ বলেশ্বর নদীতে মাছ ধরার জন্য ছোট একটি ট্রলার নিয়ে রওনা দেয়।

বায়জীদের মা পারভীন জানান, বৃহস্পতিবার দিবাগত (৬ জানুয়ারি) রাত দেড়টার দিকে তার ছেলে বায়জিদ ফোন করে জানায় তাদের ট্রলার ডুবে গেছে। তারা দুজন একটি ককশিটের উপর ভেসে আছে। তাদের তারাতারি উদ্ধার করতে সাহায্য চায়। এরপর থেকে তাদের ব্যাবহৃত মোবাইল বন্ধ পাওয়া যায়।

ইউসুফের নানা আব্দুল লতিফ জানান ট্রলার ডুবির খবর পেয়ে রাতেই এলাকার লোকজন উদ্ধারের জন্য বের হয়। শুক্রবার বেলা দুইটার দিকে ডুবে যাওয়া ট্রলার ও জাল দড়ি উদ্ধার করা হয়েছে ও ককশিট উদ্ধার করা হয়েছে।

বরগুনা জেলা ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী জানান, নিখোঁজ জেলেরা সম্পর্কে চাচাতো ভাই। তাদের উদ্ধারের জন্য পাঁচটি ট্রলার নদীতে তল্লাশি করছে। কিন্তু শুক্রবার সন্ধ্যা ৭ টা পর্যন্ত কোন খোঁজ পাওয়া যায়নি।

দক্ষিণ শ্টেশান কোস্টগার্ড শ্টেশান কমান্ডার লেফটেনেন্ট শাফায়েত আবরার জানান কোস্টগার্ড পশ্চিম জোনের সদস্যরা ভ্যাসেল নিয়ে উদ্ধার কাজ চালিয়ে যাচ্ছে।

পত্রিকা একাত্তর/ তাওহীদুল ইসলাম