patrika71
ঢাকারবিবার - ১ জানুয়ারি ২০২৩
  1. অনুষ্ঠান
  2. অনুসন্ধানী
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া
  7. ইসলাম
  8. কবিতা
  9. কৃষি
  10. ক্যাম্পাস
  11. খেলাধুলা
  12. জবস
  13. জাতীয়
  14. ট্যুরিজম
  15. প্রজন্ম
আজকের সর্বশেষ সবখবর

গঙ্গাচড়ায় বিভিন্ন প্রতিষ্ঠানে বই বিতরণ উৎসব

নিজস্ব প্রতিনিধি
জানুয়ারি ১, ২০২৩ ৪:৪২ অপরাহ্ণ
Link Copied!

বই উৎসব বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয় ও প্রাথমিক গণশিক্ষা মন্ত্রণালয়ের একটি উদ্যোগ। এ উৎসব পালনে প্রতিবছর ১ জানুয়ারি প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় কর্তৃক প্রথম থেকে পঞ্চম শ্রেণি ও শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক ষষ্ঠ থেকে দশম শ্রেণি পর্যন্ত বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ করা হয়।

আজকে সারা দেশে সব মিলিয়ে প্রায় চার কোটি শিক্ষার্থীকে নতুন বই দেওয়া হবে। সারাদেশের মতো রংপুরের গঙ্গাচড়া উপজেলায় শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বই বিতরণ উৎসব অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (১ জানুয়ারি) গঙ্গাচড়ার নোহালী সরকারি প্রাথমীক বিদ্যালয় ও কেএনবি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ করা হয়।

নোহালী সরকারি প্রাথমীক বিদ্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন ও সমবেতভাবে জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে প্রধান শিক্ষক মৃণাল রায়ের সভাপতিত্বে মূল অনুষ্ঠান শুরু হয়। এসময় সহকারী শিক্ষক জুয়েল রানা, সহকারী শিক্ষিকা কৃষ্ণা সরকার, অভিভাবকবৃন্দের মধ্যে সোহেল মিয়া, মুকুল চন্দ্র ঘোষ, শিবু রাম, সুশীল চন্দ্র, সুধীর চন্দ্রসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

কেএনবি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পাঠ্যপুস্তক বিতরণ অনুষ্ঠানে অত্র বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি রাকিবুল ইসলামের সভাপতিত্বে সহকারী শিক্ষক পরিতোষ কুমার ঘোষ-র সঞ্চালনায় বই বিতরণপূর্ব সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক জলধার চন্দ্র রায় (ক্ষিতীশ)। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডাঃ মোঃ মোস্তফা জামান। এসময় উপস্থিত ছিলেন বিদ্যালয়ের শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন, পরিতোষ কুমার ঘোষ।

পত্রিকা একাত্তর/ সানজিম মিয়া