patrika71
ঢাকাবৃহস্পতিবার - ২৯ ডিসেম্বর ২০২২
  1. অনুষ্ঠান
  2. অনুসন্ধানী
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া
  7. ইসলাম
  8. কবিতা
  9. কৃষি
  10. ক্যাম্পাস
  11. খেলাধুলা
  12. জবস
  13. জাতীয়
  14. ট্যুরিজম
  15. প্রজন্ম
আজকের সর্বশেষ সবখবর

সিরাজগঞ্জে বাসের সাথে ট্রেনের ধাক্কায় নিহত ১, আহত ২৭

জেলা প্রতিনিধি, সিরাজগঞ্জ
ডিসেম্বর ২৯, ২০২২ ৩:৩৬ অপরাহ্ণ
Link Copied!

সিরাজগঞ্জের সদর উপজেলার শহীদ এম মনসুর আলী স্টেশনের কড্ডা রেলক্রসিংয়ে বাস- ট্রেন সংঘর্ষে ১ জন নিহত ও ২৭ জন আহত হয়েছে।

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) সকাল সাড়ে ৮টার সময় সিরাজগঞ্জ সদর উপজেলার কড্ডা মোড় রেলগেটে ঢাকা থেকে রাজশাহীগামী পদ্মা এক্সপ্রেস ট্রেন সাথে ঠাকুরগাঁও হতে মুন্সিগঞ্জগামী যাত্রীবাহী বাস তাজ এক্সপ্রেস বাসের সঙ্গে সংঘর্ষ হয়।

এতে গুরুতর আহত অবস্থায় বাসের সুপারভাইজার বাবুলকে (৪০) হাসপাতালে নেয়ার পথে তিনি মৃত্যুবরণ করে। এছাড়া আরও  ২৭ জনকে আহত অবস্থায় সিরাজগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এরমধ্যে ৪-৫ জনের অবস্থা গুরুতর বলে জানিয়েছেন চিকিৎসক।

সিরাজগঞ্জ বাজার রেলওয়ে থানার (জিআরপি) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুন-অর-রশিদ বলেন যে এ দুর্ঘটনায় আন্তঃনগর পদ্মা এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিন বিকল হয়ে যাওয়ায় ঢাকা-উত্তরাঞ্চল রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। পরে জামতৈল স্টেশন থেকে বিকল্প ইঞ্জিন এনে পরিবর্তন করে পদ্মা এক্সপ্রেস রাজশাহীর উদ্দেশ্যে রওনা হয়। তবে ওই রেলক্রসিংয়ে নিয়োজিত গেটম্যান দায়িত্ব পালন না করায় এ দুর্ঘটনা ঘটে থাকতে পারে।

ওসি জানান, এ দুর্ঘটনা খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে আহতদের উদ্ধার করে সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে ভর্তি করে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় একজনের মৃত্যু হয়।

সিরাজগঞ্জ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালের চিকিৎসক ডা. ফয়সাল আহম্মদ বলেন, আহতদের চিকিৎসা প্রদান করা হচ্ছে। এদের মধ্যে ৫ জনের অবস্থা আশংকা জনক। একজনকে ঢাকায় রেফার্ড করা হয়েছে।

পত্রিকা একাত্তর/ শাহাদত হোসেন