patrika71
ঢাকাশনিবার - ১৭ ডিসেম্বর ২০২২
  1. অনুষ্ঠান
  2. অনুসন্ধানী
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া
  7. ইসলাম
  8. কবিতা
  9. কৃষি
  10. ক্যাম্পাস
  11. খেলাধুলা
  12. জবস
  13. জাতীয়
  14. ট্যুরিজম
  15. প্রজন্ম
আজকের সর্বশেষ সবখবর

মোস্তফা-হাজেরা ফাউন্ডেশনের উদ্যোগে ছাত্রছাত্রীদের মাঝে পুরুস্কার ও সনদ বিতরণ

নিজস্ব প্রতিনিধি
ডিসেম্বর ১৭, ২০২২ ১১:১১ অপরাহ্ণ
Link Copied!

নোয়াখালীতে মোস্তফা-হাজেরা ফাউন্ডেশনের উদ্যোগে ছাত্রছাত্রীদের মাঝে বৃত্তি পরীক্ষার পুরুস্কার ও সনদ বিতরণ করা হয়েছে।

শনিবার সোনাইমুড়ী উপজেলা পরিষদের বীরশ্রেষ্ঠ শহীদ রুহুল আমিন মিলনাতয়নে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও প্রধান উপদেষ্টা বিশিষ্ট সমাজ সেবক শিক্ষাঅনুরাগী শিপিং ব্যাবসায়ি ক্যাপটেন এ কে এম গোলাম কিবরিয়ার সভাপতিত্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এবং বক্তব্য রাখেন, সোনাইমুড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ইসমাইল হোসেন ও চাটখিল উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ইমরানুল হক ভুইঁয়া।

অনুষ্ঠানে বক্তারা প্রান্তিক পর্যায়ে মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি ও মেধাবিকাশে অবদান রাখার জন্য মোস্তফা-হাজেরা ফাউন্ডেশনের কার্যক্রমকে সাধুবাদ জানান। এসময় মোস্তফা-হাজেরা ফাউন্ডেশনের পক্ষ থেকে চাটখিল এবং সোনাইমুড়ী দুই উপজেলার ট্যালেন্টপুল ক্যাটাগরিতে ২০ জন ও সাধারণ ক্যাটাগরিতে ৮৯ জন, সর্বমোট ১০৯ জন ছাত্রছাত্রীকে সনদ ও পুরুস্কার হিসেবে নগদ অর্থ প্রদান করা হয়।

অনুষ্ঠানে অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন এবং বক্তব্য রাখেন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা উপদেষ্টা গোলাম মাওলা, প্রতিষ্ঠাতা উপদেষ্টা গোলাম মর্তুজা, প্রতিষ্ঠাতা উপদেষ্টা জহিরুল ইসলাম, ফাউন্ডেশনের সহ সভাপতি মোস্তাফিজুর রহমান এবং বৃটেনের রানী এলিজাবেথ কর্তৃক মেডেল ও বৃত্তিপ্রাপ্ত মাহাদী মর্তুজা সহ তাদের পরিবার বর্গ এবং এলাকার গণমান্য সামাজিক বেক্তিবর্গ।

অনুষ্ঠানে সমাপনী বক্তব্যে ক্যাপ্টেন এ কে এম গোলাম কিব্রিয়া বলেন, “মানুষ হিসেবে আমাদের দায়িত্ব যারা অসহায় এবং গরীব রয়েছে তাদের পাশে দাঁড়ানোর এটা আমাদের ধর্ম থেকে শিক্ষা নিয়ে আমরা আমাদের চারপাশে মানুষ গুলোকে ভালো রাখার চেষ্টা করাবো। শুধুমাত্র আমরা নিজেরা ভালো থাকবো এটা আমাদের পবিত্র ইসলাম শিক্ষা দেয়না। আমরা যা করছি এটা আমাদের দায়িত্ব এই জন্য আমরা প্রতিদান হিসেবে ধন্যবাদটুকুও চাইনা”। সবাইকে সাথে নিয়ে আন্তর্জাতিকভাবে এই ফাউন্ডেশনকে এগিয়ে নিয়ে যাওয়ার আশা প্রকাশ করেন তিনি।

উল্লেখ্য ডাক্তার মোস্তফা হাজেরা ফাউন্ডেশন সিঙ্গাপুরেও অনুমোদন পেয়েছে সিঙ্গাপুর সরকার থেকে এবং আনুষ্ঠানিকভাবে সিঙ্গাপুরে ফাউন্ডেশনের কার্যক্রম শুরু হয়েছে।

একই দিনে ফাউন্ডেশনের উদ্যোগে শীতবস্ত্র বিতরণ এবং অর্থ সহায়তা প্রদান করা হয়।

পত্রিকা একাত্তর/ শাহাদাত রাসেল