patrika71
ঢাকাবৃহস্পতিবার - ১৫ ডিসেম্বর ২০২২
  1. অনুষ্ঠান
  2. অনুসন্ধানী
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া
  7. ইসলাম
  8. কবিতা
  9. কৃষি
  10. ক্যাম্পাস
  11. খেলাধুলা
  12. জবস
  13. জাতীয়
  14. ট্যুরিজম
  15. প্রজন্ম
আজকের সর্বশেষ সবখবর

প্রবাসী রেমিট্যান্স যোদ্ধাদের ভুমিকাও দেশের জন্য অতুলনীয়

জেলা প্রতিনিধি, চট্রগ্রাম
ডিসেম্বর ১৫, ২০২২ ৩:১৯ অপরাহ্ণ
Link Copied!

চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক, ডা.শাহাদাত হোসেন ব্যক্তিগত কাজে কাতারে পৌঁছালে কাতার জাতীয়তাবাদী ফোরাম নেতৃবৃন্দ তাঁকে ফুলের শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

এসময় কাতার জাতীয়তাবাদী ফোরাম নেতৃবৃন্দের সাথে কূশল ও শুভেচ্ছা বিনিময় করেন। বিনিময় কালে প্রবাসী নেতৃবৃন্দ দেশের সার্বিক পরিস্থিতি জানতে চাইলে চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেন দেশের সার্বিক পরিস্থিতি তুলে ধরে প্রবাসীদের উদ্দেশ্যে বলেন, রেমিটেন্স যুদ্ধা হিসেবে আপনাদের ভূমিকাও অতুলনীয়।

সরকারের দুর্নীতি ও দুঃশাসন এবং লুটপাটের কারণে আজ দেশের অর্থনীতি ধ্বংস হয়ে গেছে। দেশের প্রতিটি জিনিসের মূল্য আজ সাধারণ মানুষের করার ক্ষমতার ঊর্ধ্বে চলে গেছে আর এর পিছনে মূল কারণ হচ্ছে সরকারের দুর্নীতি ও লুটপাট। গুনে ধরা ও ভেঙ্গে পড়া অর্থনীতি টিকে থাকার পিছনে আপনাদের অবদান সবচেয়ে বেশি। আপনাদের হাঁড় ভাঙ্গা পরিশ্রমের টাকায় দেশের অর্থনীতি টিকে আছে। দেশের অর্থনীতিতে টিকে রাখতে হলে মানবসম্পদ উন্নয়ন করতে হবে।

জনশক্তি রপ্তানি করতে পারলে দেশের অর্থনীতি আরো চাঙ্গা হবে। কিন্তু সরকার জনশক্তি রপ্তানিতে এবং মানব সম্পদ উন্নয়নে অবহেলার কারণে দেশের অর্থনীতি আরো অবনতির দিকে যাচ্ছে। মানব সম্পদ উন্নয়ন ও জনশক্তি যত বেশি রপ্তানি করতে পারবে তত বেশি দেশের অর্থনীতি চাঙ্গা হবে।

এ সময় উপস্থিত ছিলেন কাতার প্রবাসী জাতীয়তাবাদী ফোরাম এর সভাপতি ইউসুফ শিকদার, কাতার প্রবাসী জাতীয়তাবাদী ফোরাম নেতা আরফাত হোসেন রানা, সোহেল সিকদার, সেলিম রানা, আব্দুল্লাহ, আমিনুর রহমান, মোঃ জসিম, ইঞ্জিনিয়ার আরাফাত, মোঃ তৈয়ব, মোঃ পারভেজ, মোঃ সাব্বির, রিয়াজ উদ্দিন, খোরশেদ প্রমূখ নেতৃবৃন্দ।

পত্রিকা একাত্তর/ ইসমাইল ইমন