patrika71
ঢাকাবুধবার - ৭ ডিসেম্বর ২০২২
  1. অনুষ্ঠান
  2. অনুসন্ধানী
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া
  7. ইসলাম
  8. কবিতা
  9. কৃষি
  10. ক্যাম্পাস
  11. খেলাধুলা
  12. জবস
  13. জাতীয়
  14. ট্যুরিজম
  15. প্রজন্ম
আজকের সর্বশেষ সবখবর

কুমারখালীতে ৭ টি অবৈধ ইটভাটা গুঁড়িয়ে দিয়েছে পরিবেশ অধিদপ্তর

জেলা প্রতিনিধি, কুষ্টিয়া
ডিসেম্বর ৭, ২০২২ ৭:৩৮ অপরাহ্ণ
Link Copied!

পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ছাড়াই ইট তৈরি করায় আজ বুধবার কুষ্টিয়ার কুমারখালীর যদুবয়রা ইউনিয়নে সাতটি ইট ভাটা ধ্বংস করা হয়েছে । খুলনা পরিবেশ অধিদপ্তরের নির্বাহী হাকিম আসিফুর রহমানের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

যদুবয়রা ইউনিয়নের আরিফুল ইসলামের মেসার্স এস আরবি ব্রিকস, বাকিব হোসেনের মেসার্স বাকিব ব্রিকস, জাহিদুল ইসলামের মেসার্স সিফাত ব্রিকস, মো. করিম শেখের সৈনিক ব্রিকস ও সামছুল আলমের মেসার্স নিয়াত ব্রিকস, ওসমান গণির সাগর ব্রিকস।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, খুলনা পরিবেশ অধিদপ্তর ও কুষ্টিয়া জেলা কার্যালয় কর্তৃক সকালে অভিযান শুরু হয়ে সন্ধ্যায় শেষ হয়। অবৈধভাবে ইটভাটা পরিচালনা করায় সাতটি ইটভাটার আগুন ফায়ার সার্ভিসের কর্মীরা নিভিয়ে দেন। পরে ড্রেজার দিয়ে ভাটার স্থাপনা গুঁড়িয়ে দেওয়া হয় ও ভাটার ৩০ লক্ষ কাঁচা ইট ধ্বংস করে দেয়া হয়।

এ সময় উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তরের জেলা কার্যালয়ের উপ পরিচালক আতাউর রহমান, সহকারি পরিচালক হাবিবুল বাসার, পরিদর্শক কমলেস সরকার সহ কর্মকর্তা-কর্মচারীগণ। এছাড়া অভিযানে র‍্যাব, পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা উপস্থিত ছিলেন।

উপ পরিচালক আতাউর রহমান বলেন, ওই সব ইটভাটার পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র নেই। এগুলো নিয়মনীতি না মেনে অবৈধভাবে পরিচালনা করা হচ্ছিল। তবে অবৈধ ইটভাটা বন্ধে আমাদের অভিযান অব্যাহত থাকবে।

পত্রিকা একাত্তর/ আনোয়ার হোসেন