patrika71
ঢাকাসোমবার - ৫ ডিসেম্বর ২০২২
  1. অনুষ্ঠান
  2. অনুসন্ধানী
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া
  7. ইসলাম
  8. কবিতা
  9. কৃষি
  10. ক্যাম্পাস
  11. খেলাধুলা
  12. জবস
  13. জাতীয়
  14. ট্যুরিজম
  15. প্রজন্ম
আজকের সর্বশেষ সবখবর

গোয়ালন্দে প্রতিবন্ধীদের মাঝে শীতবস্ত্র ও শিক্ষা উপকরণ বিতরণ

জেলা প্রতিনিধি, রাজবাড়ী
ডিসেম্বর ৫, ২০২২ ৪:২১ অপরাহ্ণ
Link Copied!

সোমবার ৫ ডিসেম্বর  ২০২২ গোয়ালন্দ উপজেলা প্রতিবন্ধী উন্নয়ন সংস্থার  কর্তৃক আয়োজিত ৩১ তম আন্তর্জাতিক ও ২৪ তম জাতীয় প্রতিবন্ধী দিবস ২০২২ উদযাপন উপলক্ষে অসহায় প্রতিবন্ধী ব্যক্তি ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে শীতবস্ত্র ও শিক্ষা উপকরণ বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

গোয়ালন্দ উপজেলা প্রতিবন্ধী উন্নয়ন সংস্থার সভাপতি মোঃ রতন শেখ এর সভাপতিত্বে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব জাকির হোসেন, উপজেলা নির্বাহী অফিসার গোয়ালন্দ, রাজবাড়ী। জনাব আব্দুর রহমান মন্ডল, চেয়ারম্যান ১নং দৌলতদিয়া ইউনিয়ন পরিষদ, আসাদুজ্জামান চৌধুরী, ভাইস চেয়ারম্যান গোয়ালন্দ  উপজেলা পরিষদ, জনাব শহিদুল ইসলাম, প্রধান শিক্ষক  দৌলতদিয়া মডেল হাই স্কুল।

এসময় মোঃ রতন শেখ জানান প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয় তারা সমাজের একটি অংশ। প্রতিবন্ধীদের কর্মের ব্যবস্থা শিক্ষার জন্য উপযুক্ত ব্যবস্থার প্রয়োজন এবং গোয়ালন্দ উপজেলা প্রতিবন্ধী উন্নয়ন সংস্থার প্রতিষ্ঠান  সরকারি খাস জমিতে স্থানান্তরের জন্য আবেদন করেন। তারা ছাগলের  খামার তৈরির জন্য উপকরণ চেয়ে সরকারের কাছে সাহায্যে আবেদন করেন।

সবশেষে  ১০ জন প্রতিবন্ধী  শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ ১০ টি খাতা, ১০ টি ডাইরি, ৬০ টি কলম বিতরণ করেন। তারপর ১০০ জন প্রতিবন্ধীদের মাঝে ১০০ টি কম্বল  বিতরণ করে অনুষ্ঠান সমাপ্ত করেন।

পত্রিকা একাত্তর/ শাকিল মোল্লা