patrika71
ঢাকাশনিবার - ৩ ডিসেম্বর ২০২২
  1. অনুষ্ঠান
  2. অনুসন্ধানী
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া
  7. ইসলাম
  8. কবিতা
  9. কৃষি
  10. ক্যাম্পাস
  11. খেলাধুলা
  12. জবস
  13. জাতীয়
  14. ট্যুরিজম
  15. প্রজন্ম
আজকের সর্বশেষ সবখবর

আয়াতের হত্যাকারীর ফাঁসি দ্রুত কার্যকর করতে হবে।

জেলা প্রতিনিধি, চট্রগ্রাম
ডিসেম্বর ৩, ২০২২ ৫:১৮ অপরাহ্ণ
Link Copied!

চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেন চট্টগ্রামের ইপিজেডে নির্মম হত্যার শিকার আয়াতের হত্যাকারী আবিরসহ জড়িতদের অবিলম্বে ফাঁসি কার্যকর করার দাবি জানিয়ে বলেছেন, নির্মম ভাবে হত্যার শিকার হয়েছে পাঁচ বছরের শিশু আলিনা ইসলাম আয়াত। এই নির্মম হত্যাকান্ডে দেশবাসী আজ হতবাক। আয়াতের পরিবারকে সান্তনা দেওয়ার মত ভাষা হারিয়ে ফেলেছি। আমরা এ নির্মম হত্যাকাণ্ডের তীব্র নিন্দা জানাচ্ছি এবং আয়াতের হত্যাকারী আবিরসহ যারা জড়িত তাদের ফাঁসি অবিলম্বে কার্যকর করতে হবে।

তিনি আজ ৩ ডিসেম্বর, শনিবার, দুপুরে চট্টগ্রামের ইপিজেডে নির্মম হত্যার শিকার পাঁচ বছরের শিশু আলিনা ইসলাম আয়াতের হত্যাকাণ্ডে আবিরসহ যারা জড়িত তাদের ফাঁসি দাবি জানিয়ে এবং পরিবারের প্রতি সমবেদনা ও শোক প্রকাশ শেষে উপস্থিত সাংবাদিকদের এ কথা বলেন।

ডা. শাহাদাত হোসেন আরো বলেন, বাংলাদেশে আইনের শাসন নেই, মানবিকতা নেই, ন্যায় বিচার নেই, মানুষ গুম হচ্ছ, খুন হচ্ছে, নির্যাতনের শিকার হচ্ছে, মামলা হামলার শিকার হচ্ছে, বিনা কারণে জেলে যাচ্ছে, সারা চট্টগ্রাম এখন শব্দদূষণের নগরীতে পরিণত হয়েছে। ১ মাস ধরে মাইকিং হয়েছে তাতে মানুষ অতিষ্ঠ। কিন্তু বিএনপি’র সমাবেশে একদিনের জন্য মাইকের অনুমতি দেওয়া হয় নাই। আজকে যে বাংলাদেশে ন্যায় বিচারের অভাব সেটা আমরা দেখতে পাচ্ছি। এক দলের জন্য একটি নিয়ম অর্থাৎ ৭ খুন মাপ। অন্য দলের জন্য বিন্দু পরিমাণ ছাড় দেয় না। সারা বাংলাদেশে বিএনপির সমাবেশে অঘোষিত হরতাল, অবরোধ, যানবাহনের ধর্মঘট পালিত হচ্ছে। কাজেই আমরা বলতে চাই দেশের মানুষ আজ অবরুদ্ধ, অসহায়, ন্যায়বিচার থেকে বঞ্চিত গণতন্ত্রহীন, সাংবাদিকতার স্বাধীনতা নেই। তাই এই সরকারের দুর্নীতি -দুঃশাসন, লুটপাট, বৈষম্য থেকে মানুষ মুক্তি চায়।

নগর বিএনপির সদস্য আবুল হাসেম বক্কর বলেন, অমানবিক হত্যাকান্ডের আমরা বিএনপি’র পক্ষ থেকে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং হত্যাকাণ্ডে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি। বিএনপি অসহায় পরিবারের পাশে সব সময় ছিল, এখনো আছে। আমরা এই হত্যাকান্ডের বিচার না হওয়া পর্যন্ত আপনাদের পাশে থাকবো।

এ সময় আরো উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক আলহাজ্ব এম এ আজিজ, যুগ্ন আহ্বায়ক মোঃ মিয়া ভোলা, বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সম্মানিত সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীর সন্তান ইশরাফিল খসরু

মাহমুদ চৌধুরী, নগর বিএনপির আহবায়ক কমিটির সদস্য কামরুল ইসলাম, ইপিজেড থানা বিএনপির সভাপতি সারফরাজ কাদের রাসেল, নগর স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক এইচ.এম রাশেদ খান,ইপিজেড থানা বিএনপি’র সাধারণ সম্পাদক রোকন উদ্দিন মাহমুদ,নগর বিএনপি নেতা নুরুজ্জামান, নগর ছাত্রদলের আহ্বায়ক মোঃ সাইফুল ইসলাম, ওয়ার্ড বিএনপি’র সভাপতি মোঃ আশরাফ হোসেন, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান,সহ মহানগর, থানা, ওয়ার্ড বিএনপি, যুবদল ছাত্রদল স্বেচ্ছাসেবক দল ও অঙ্গ সংগঠনের প্রমুখ নেতৃবৃন্দ।

পত্রিকা একাত্তর/ ইসমাইল ইমন