patrika71
ঢাকাশনিবার - ৩ ডিসেম্বর ২০২২
  1. অনুষ্ঠান
  2. অনুসন্ধানী
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া
  7. ইসলাম
  8. কবিতা
  9. কৃষি
  10. ক্যাম্পাস
  11. খেলাধুলা
  12. জবস
  13. জাতীয়
  14. ট্যুরিজম
  15. প্রজন্ম
আজকের সর্বশেষ সবখবর

কক্সবাজার কলাতলীতে ওয়ারিশ সম্পত্তি দাবীদাররা ভূমিদস্যু এনাম-রাজুর কাছে জিম্মি

জেলা প্রতিনিধি, চট্রগ্রাম
ডিসেম্বর ৩, ২০২২ ১১:২৩ পূর্বাহ্ণ
Link Copied!

কক্সবাজার জেলার কলাতলী এলাকার ৯৯ ক্লাবের পাশে ঝিলংজা মৌজার খতিয়ান নং ১৭৫১ দাগের ২০০৩৫ দাগের পূর্বে ২০০৩৩, পূর্বে ১০ শতক ২০০৩২ দাগের পূর্বে ৭ শতক ২০০২৯ দাগের পূর্বে ৫ শতক এবং ২০০০৩ দাগের দক্ষিণ-পশ্চিম অংশে ৭০ শতক এবং সর্বমোট জায়গার পরিমাণ ১.০২ একর। ১ নং খাস খতিয়ানভুক্ত জমি বর্তমানে কক্সবাজার যুগ্ম জেলা জজ ১ম আদালতে মামলা বিচারাধীন। যার নং অপর ৭৯১/২১। জায়গাটির মুল মালিক, শফিকুর রহমান (শফিক আহমেদ), আহমেদ হোসেন, ঠান্ডা মিয়া। সর্ব পিতা, ফজলুর রহমান দক্ষিণ বাহারছড়া, ১০ ও ১১ নং ওয়ার্ড কক্সবাজার।

উক্ত ব্যক্তিদের মালিকানাধীন জায়গা ঠান্ডা মিয়া ও আহমেদ হোসেন সন্তানেরা এককভাবে ওয়ারিস সনদ ছাড়া, কাগজের কারসাজি করে ৩ নং ওয়ার্ডের (চাউল বাজার) মৃত মুহাম্মদ আলী চৌধুরীর পুত্র ফরিদ আহমেদ চৌধুরীর ও মোঃ সিরাজুল ইসলাম চৌধুরী পিতা, মৃত নজির আহমেদ, বড়হাতিয়া লোহাগাড়া চট্টগ্রাম’র সাথে গোপনে দুই দলিলে ৫ কোটি ৮৭ লাখ টাকায় বায়না চুক্তিনামা করে।

ঠান্ডা মিয়ার সন্তানেরা হলেন, আবদুল ছবুর চৌধুরী, আবদুল গফুর, এনামুল হক, হোসনে আরা বেগম, রওশন আরা, মোঃ রাসেল। বর্তমানে উক্ত জায়গায়, মার্কেট নির্মাণ অব্যাহত আছে। এদিকে উল্লেখিত জায়গায় সকল ধরনের কাজ বন্ধ রাখতে গত ৩ অক্টোবর ২০২২ইং নয়(৯) জনের বিরুদ্ধে ফৌজদারী কাঃ বি ১৪৪ ধারামতে একটি আবেদন করেন প্রথম পক্ষ। আবেদনের পরিপ্রেক্ষিতে আইনশৃঙ্খলা বজায় রাখতে থানাকে নির্দেশ দেওয়া হয়েছে। কিন্তুু আদালতের নির্দেশ ও প্রশাসনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে অপর দুই পক্ষ রাতে, দিনে সমানতালে কাজ চালিয়ে যাচ্ছে।

স্থানীয় এলাকাবাসী সূত্রে জানা যায় ভূমিদস্যু এনাম ও ভাতিজা রাজু ইয়াবা ব্যবসাসহ বিভিন্ন অবৈধ কর্মকান্ডের সাথে জড়িত ও স্থানীয় প্রভাবশালী নেতাদের ছত্রছায়ায় থেকে এই সব অপকর্ম করে বেড়ায়। রাজুর নামে একাধিক মামলাও রয়েছে। গ্রেফতার হয়ে জামিনে এসে পুনরায় ঐ সব অপকর্ম করে বেড়ায়। ভুক্তভোগী ওয়ারিশ সম্পত্তির প্রকৃত অসহায় দাবীদাররা এই বিষয়ে সরকারের ভুমি মন্ত্রনালয়ের হস্তক্ষেপ কামনা করছে।

পত্রিকা একাত্তর/ ইসমাইল ইমন