patrika71
ঢাকাবৃহস্পতিবার - ১ ডিসেম্বর ২০২২
  1. অনুষ্ঠান
  2. অনুসন্ধানী
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া
  7. ইসলাম
  8. কবিতা
  9. কৃষি
  10. ক্যাম্পাস
  11. খেলাধুলা
  12. জবস
  13. জাতীয়
  14. ট্যুরিজম
  15. প্রজন্ম
আজকের সর্বশেষ সবখবর

সাভারে ভুমিদস্যুদের বিরুদ্ধে এলাকাবাসির মানববন্ধন

নিজস্ব প্রতিনিধি
ডিসেম্বর ১, ২০২২ ৬:২১ অপরাহ্ণ
Link Copied!

সাভারের এক ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ভুমিদস্যুতার অভিযোগ এনে মানববন্ধন করেছে এলাকাবাসী। আজ বৃহস্পতিবার (১ ডিসেম্বর২২) দুপুরে সাভারের হেমায়েতপুরের বালিয়ারপুর এয়ালাকার বামনি খালের পাসে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এ সময় মানববন্ধনে অংশ নেয় এলাকায় শত শত বাসিন্দারা। স্থানীয়দের অভিযোগ, সাভার উপজেলার বনগাঁও ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম ও স্থানীয় নূর মোহাম্মদ রাজউক ও পরিবেশ অধিদপ্তরের আদেশ অমান্য করে খননকৃত সরকারী ঐতিহ্যবাহী বামনি খাল ভরাট করে দখল করে রেখেছেন। এছাড়াও এলাকার কৃষিজমি ভরাট করার অভযোগও করা হয়েছে মানববন্ধনে। কৃষিজমি ভরাট ও খাল দখলকারী এই দুই ভুমিদস্যুর বিচারের দাবিতে স্থানীয়রা মানববন্ধনে অংশ নেয়।

মানববন্ধনে স্থানীয়রা জানায়, ঢাকার সাভারের বনগাঁও ইউনিয়ন একটি অবহেলিত এলাকা। এই এলাকায় বিভিন্ন সময় জনপ্রতিনিধিরা নির্বাচিত হলেও এলাকার উন্নয়নে তেমন কোন ভূমিকা রাখেন না। বর্তমানে ইউনিয়নটির চেয়ারম্যান সাইফুল ইসলাম বিভিন্ন অভিযোগে জড়িয়ে আছেন। অন্যের জমি দখল, ক্যাডার বাহিনী দিয়ে ভয়-ভীতি দেখানো, সাংবাদিকদের হুমকী প্রদানসহ নানা অভিযোগ রয়েছে চেয়ারম্যানের বিরুদ্ধে। চেয়ারম্যানের নিজস্ব ক্যাডার বাহিনী দিয়ে সরকারী জমি থেকে মাটি কেটে বিক্রি করে আসছেন।

স্থানীয়রা এ বিষয় প্রতিবাদ করলে তাদেরকে সাইফুল চেয়ারম্যান তার সন্ত্রাসী বাহিনী দিয়ে হয়রানি করে থাকে। চেয়ারম্যানের অপরাধের মাত্র বেড়ে যাওয়ায় স্থানীয়রা ফুসে উঠেছে।