patrika71
ঢাকাবৃহস্পতিবার - ১ ডিসেম্বর ২০২২
  1. অনুষ্ঠান
  2. অনুসন্ধানী
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া
  7. ইসলাম
  8. কবিতা
  9. কৃষি
  10. ক্যাম্পাস
  11. খেলাধুলা
  12. জবস
  13. জাতীয়
  14. ট্যুরিজম
  15. প্রজন্ম
আজকের সর্বশেষ সবখবর

চাঁপাইনবাবগঞ্জে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট

উপজেলা প্রতিনিধি, চাঁপাইনবাবগঞ্জ সদর
ডিসেম্বর ১, ২০২২ ৩:৩৭ অপরাহ্ণ
Link Copied!

রাজশাহী বিভাগের আট জেলায় ১০ দফা দাবিতে এবং চাঁপাইনবাবগঞ্জে সড়ক পরিবহন আইন ২০১৮ সংশোধনসহ ১০ দফা দাবি আদায় লক্ষ্যে ১ ডিসেম্বর বৃহস্পতিবার সকাল ৬ টা থেকে চাঁপাইনবাবগঞ্জে জেলা শহরে শুরু হয়েছে অনির্দিষ্ট কালের জন্য পরিবহন ধর্মঘট। পরিবহন মালিক সমিতির ডাকে জেলা শহর চাঁপাইনবাবগঞ্জের সঙ্গে রাজশাহী বিভাগ সহ অন্য জেলাগুলোর সঙ্গে বাস চলাচল বন্ধ রয়েছে।

আন্তঃজেলা ও দূরপাল্লার বাস চলাচল বন্ধ থাকার কারণে যাএীদের অতিরিক্ত ভাড়া গুনে বিভিন্ন গন্তব্য স্থানে যেতে হচ্ছে । এতে যাএীরাদের যাতায়াতের অসুবিধা সৃষ্টি হয়েছে।

রবিউল ইসলাম নামে একযাএী বলেন, আমি সকালে রাজশাহীতে কাজের জন্য বের হয়েছি কিন্তু বাস স্টেশনে এসে জানাতে পরিবহন ধর্মঘট চলছে । আমাকে এখন অতিরিক্ত ভাড়া দিয়ে রাজশাহীতে পৌঁছাতে হবে।

চাঁপাইনবাবগঞ্জ জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের সাধারণ সম্পাদক মো. হামিদুর রহমান নান্নু বলেন, শুধু চাঁপাইনবাবগঞ্জে নয় রাজশাহী বিভাগের আটটি জেলাতে এই ধর্মঘট ডাকা হয়েছে। সরকার কাছে আমাদের ১০ দফা দাবি। এই ১০ দফা দাবি মেনে নেওয়া পর্যন্ত এই ধর্মঘট চলবে। তিনি আরও বলেন ধর্মঘ‌টের সঙ্গে বিএন‌পির মহাসমা‌বে‌শের কো‌নো সম্পর্ক নেই।

বিএনপির যুগ্ম মহাসচিব ও চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য হারুনুর রশীদ বলেন, আগামী ৩ ডিসেম্বর রাজশাহীতে বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে ধর্মঘট ডাক দিয়েছে যাতে আমাদের নেতাকর্মীরা বিএনপির সমাবেশে না যেতে পারে। কিন্তু আমাদের নেতাকর্মীরা বিকল্প পদ্ধতিতে এই মহাসমাবেশ উপস্থিত হবেন। আমাদের কাউকে বাধা সৃষ্টি করতে পারবে না।

চাঁপাইনবাবগঞ্জ থেকে আন্তঃজেলা ও দেশের বিভিন্ন রুটে গড়ে প্রায় পাঁচ শতাধিক বেশি বাস চলাচল করে থাকে।

পত্রিকা একাত্তর/ সিয়ামুল ইসলাম