patrika71
ঢাকামঙ্গলবার - ২৯ নভেম্বর ২০২২
  1. অনুষ্ঠান
  2. অনুসন্ধানী
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া
  7. ইসলাম
  8. কবিতা
  9. কৃষি
  10. ক্যাম্পাস
  11. খেলাধুলা
  12. জবস
  13. জাতীয়
  14. ট্যুরিজম
  15. প্রজন্ম
আজকের সর্বশেষ সবখবর

কুষ্টিয়ায় যৌথ অগ্নিনির্বাপন ও রেসকিউ মহড়া অনুষ্ঠিত

জেলা প্রতিনিধি, কুষ্টিয়া
নভেম্বর ২৯, ২০২২ ৪:৪৬ অপরাহ্ণ
Link Copied!

কুষ্টিয়া জেলা পুলিশ এবং ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স, কুষ্টিয়ার যৌথ উদ্যোগে অদ্য ২৯/১১/২০২২ তারিখ সকাল ১০:৩০ ঘটিকা হতে দুপুর ১১:৩০ ঘটিকা পর্যন্ত কুষ্টিয়া পুলিশ লাইন্সের অভ্যন্তরে অগ্নিনির্বাপন ও রেসকিউ মহড়া অনুষ্ঠিত হয়।

উক্ত মহড়ায় আগুন নিয়ন্ত্রণ পদ্ধতি হাতে কলমে শিখানো হয়। বাসাবাড়িতে গ্যাস সিলিন্ডার ব্যবহারের নিরাপত্তা ও তা থেকে সৃষ্ট আগুন নিয়ন্ত্রণেরও মহড়া হয়। ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স, কুষ্টিয়ার জনাব মোঃ খুরশিদ আনোয়ার, সিনিয়র স্টেশন অফিসার ও সঙ্গীয় ফোর্স উদ্ধার কাজে ব্যবহৃত সরঞ্জমাদির (হাইড্রোলিক স্প্রীডার, হাইড্রোলিক হাডস্ কাটার, হাইড্রোলিক র‌্যাম জ্যাক, হাইড্রোলিক ডোর ওপেনার, র‌্যাশ প্রোগাডিং শক, স্টিং উইসার) উপর প্রশিক্ষণ প্রদান করেন।

উক্ত মহড়া অনুষ্ঠানে জনাব মোঃ খাইরুল আলম, সুযোগ্যপুলিশ সুপার, কুষ্টিয়া এবং অতিরিক্ত পুলিশ সুপারগণসহ জেলা পুলিশের সর্বস্তরের কর্মকর্তা/কর্মচারীগণ উপস্থিত থেকে অগ্নিনির্বাপন প্রশিক্ষণ গ্রহণ করেন।

মহড়া শেষে পুলিশ সুপার, কুষ্টিয়া মহোদয় কুষ্টিয়া ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স টিমকে ধন্যবাদ প্রদান করেন এবং বলেন যে, কোন দুর্ঘটনা ঘটলে পুলিশ ও ফায়ার সার্ভিস একসাথে কাজ করতে হয়। দু’সংস্থার মধ্যে সমন্বয় থাকলে যেকোন দুর্ঘটনা সফলভাবে মোকাবেলা করা সম্ভব।

পত্রিকা একাত্তর/ মোঃ আনোয়ার হোসেন