patrika71
ঢাকারবিবার - ২৭ নভেম্বর ২০২২
  1. অনুষ্ঠান
  2. অনুসন্ধানী
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া
  7. ইসলাম
  8. কবিতা
  9. কৃষি
  10. ক্যাম্পাস
  11. খেলাধুলা
  12. জবস
  13. জাতীয়
  14. ট্যুরিজম
  15. প্রজন্ম
আজকের সর্বশেষ সবখবর

বটিয়াঘাটার বারোআড়িয়া সরকারি হাটবাজার অবৈধভাবে হচ্ছে দখল!

জেলা প্রতিনিধি, খুলনা
নভেম্বর ২৭, ২০২২ ৭:২২ অপরাহ্ণ
Link Copied!

বারোআড়িয়া বাজার কমিটির সহযোগিতায় চলছে সরকারি হাটবাজারের জায়গা দখল প্রতিযোগিতা। প্রকাশ‍্য দিবালকে গড়ে উঠছে পাকা ঘরবাড়ি ও দোকান ঘর। তবে এসব অভিযোগ অস্বীকার করেন বাজার কমিটির সভাপতি মিলন মল্লিক ও সাধারণ সম্পাদক আবু বক্কর গাজি।

সাধারণ সম্পাদক বক্কর গাজী বলেন, রাজনৈতিক দলীয় প্রভাব খাটিয়ে চলছে পাকা দোকান ঘর নির্মাণ। আর এসবের পিছনে রয়েছে বাজার কমিটির সভাপতি মিলন কান্তি মল্লিক। সে তার নিজের ভাগ্নে বিদেশ রায়কে দোকান ঘর রাতের আধারে পাকা দোকান ঘর নির্মানের কাজে সহযোগিতা করেন। পাশাপাশি সুন্দরমহল এলাকার মোঃ জহর আলী বিশ্বাসকে পাকাঘর নির্মানে সার্বিক সহযোগিতা করছেন বলেও অভিযোগ উঠেছে।

অবশ্যই এসব কথা উড়িয়ে দিয়েছেন সভাপতি মিলন মল্লিক। তিনি বলেন,আমি কোন পাকাঘর নির্মাণ কাজের সাথে জড়িত না। সবাই যে যার মতো দোকান ঘর পাকা করে নির্মাণ করছেন। খজখবর ও সরেজমিনে গিয়ে দেখা যায় পাল্লা দিয়ে চলছে বটিয়াঘাটা উপজেলার বারোআড়িয়া সরকারি হাটবাজারে বাড়িঘর ও দোকান ঘর নির্মাণ। কথা বলতে চাইলে অনেকে বলেন,বাজার কমিটিকে বলে আমরা পাকাঘর নির্মাণ করছি। সরকারি জায়গা দখল ও পরে সেখানে পাকাঘর নির্মাণকারি মোঃ জহর আলী বিশ্বাস বলেন, বাজার কমিটিকে বলে আমি পাকাঘর নির্মাণ করছি।

বিদেশ রায় বলেন, সবাইকে ম‍্যানেজ করে পাকাঘর ও দোকানঘর নির্মাণ করেছি। বাজারের ব‍্যবসায়ী মোবারক গাজী বলেন, বাজার কমিটির অনিয়ম দূর্নীতির কারনে রাতারাতি পাকাঘর বাড়ি ও দোকানঘর নির্মাণ করা হচ্ছে। বাজারে ইতোমধ্যে যারা পাকাঘর নির্মাণ করেন তারা হলেন,বিদ‍্যুৎ মল্লিক,বিপ্লব মল্লিক, সমর মন্ডল, সুন্দরমহল এলাকার জহর আলী বিশ্বাস ও গাওঘরা এলাকার মাসুদ, কল‍্যাণশ্রী এলাকার জুদিষ্টি সহ আরো অনেকে। এরা সবাই বাজার কমিটির সভাপতি মিলন মল্লিক এর সাথে যোগাযোগ করে ঘরগুলো আইন বহির্ভূত ভাবে পাকা করছেন বলে অভিযোগ উঠেছে।

বাজার কমিটির সদস্য মহাসিন বলেন, এসব ঘর নির্মানের খবর সভাপতি সব যানেন। অভিযোগ রয়েছে সম্প্রতি বাজার উন্নয়ন কাজের ঠিকাদারের নিকট থেকে হাতিয়ে নেয় মোটা অংকের টাকা। যার কারণে বাজার উন্নয়ন কাজে হয় ব‍্যাপক অনিয়ম দূর্নীতি। বাজারবাসি বিষয়টি তদন্ত পূর্বক আইনগত ব‍্যবস্থা গ্রহনের জোরদাবী জানান। বারোআড়িয়া বাজারে চলছে সরকারি জায়গা দখলের মহোৎসব। যে যার মত বাজার কমিটি ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে ম্যানেজ করে গড়ে তুলছে পাকাঘর নির্মাণ। হাটবাজারের ইজারাদার শওকত শেখ বলেন, রাতারাতি কোন শক্তির জোরে তারা এই ভাবে প্রকাশ‍্য ইট দিয়ে পাকা দোকান ঘর নির্মাণ করছেন আমি জানিনা।

স্থানীয় ইউপি সদস্য শেখ জাহিদুর রহমান জাহিদ বলেন, যারা পাকাঘর নির্মাণ করছেন তাদের দোকান ছিলো। মালামাল চুরি হয়ে যায়, তাই তারা পাকাকরে ঘর করছেন। প্রয়োজনে বিষয়টি আমি ইউএনও স‍্যারকে বলব।

পত্রিকা একাত্তর/ আক্তারুল