patrika71
ঢাকাবুধবার - ২৩ নভেম্বর ২০২২
  1. অনুষ্ঠান
  2. অনুসন্ধানী
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া
  7. ইসলাম
  8. কবিতা
  9. কৃষি
  10. ক্যাম্পাস
  11. খেলাধুলা
  12. জবস
  13. জাতীয়
  14. ট্যুরিজম
  15. প্রজন্ম
আজকের সর্বশেষ সবখবর

২৭ নভেম্বর শহীদ ডাঃ মিলনের ৩২তম মৃত্যুবার্ষিকী

নিজস্ব প্রতিনিধি
নভেম্বর ২৩, ২০২২ ৫:০৬ অপরাহ্ণ
Link Copied!

আগামী ২৭ নভেম্বর’২০২২ ছাত্র-গণঅভ্যুত্থান ও শহীদ ডাঃ মিলনের ৩২তম মৃত্যুবার্ষিকী। ১৯৯০ সনের এই দিনে সামরিক স্বৈরশাসক জেনারেল এরশাদের ঘাতক চক্র বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ)’র তৎকালীন যুগ্ম মহাসচিব ডাঃ শামস উল আলম খান মিলনকে গুলি করে হত্যা করে। শহীদ মিলনের রক্তে জেগে ওঠা ছাত্র-গণঅভ্যুত্থান এরশাদকে পদত্যাগে বাধ্য করে

দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালন করার জন্য আহ্বান জানিয়ে বিবৃতি দিয়েছেন ‘৯০ এর ছাত্র-গন অভ্যুত্থানের নেতৃত্বদানকারী সাবেক ছাত্র নেতৃবৃন্দ। বিবৃতিতে স্বাক্ষর করেন, সর্বদলীয় ছাত্র ঐক্য’র নেতা সাবেক ছাত্রনেতা নাজমুল হক প্রধান, নুর আহমেদ বকুল, শফি আহমেদ, সিরাজুম মুনীর, বজলুর রশিদ ফিরোজ, মুখলেছউদ্দিন শাহীন, সুজাউদ্দিন জাফর, সরদার ফারুক, রাগিব আহসান মুন্না, বেলাল চৌধুরী, জায়েদ ইকবাল খান, রাজু আহমদ, আমিরুল হক আমিন, কামাল হোসেন বাদল, সালেহ আহমেদ।

নেতৃবৃন্দ আগামী ২৭ নভেম্বর সকাল ৮ঃ৩০ মিনিটে ঢাকা মেডিকেল কলেজ প্রাঙ্গনে ডাঃ মিলন স্মৃতি স্তম্ভে পুষ্পস্তবক অর্পণ ও সকাল ৯ টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ে ডাঃ মিলন শহীদ বেদীতে মুক্ত আলোচনা সভায় উপস্থিত থেকে ডাঃ মিলনের শহীদদানে স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাতে দেশবাসীকে আহ্বান জানান।

পত্রিকা একাত্তর/ জায়েদ ইকবাল খান