patrika71 Logo
ঢাকামঙ্গলবার , ১৪ সেপ্টেম্বর ২০২১
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. আবহাওয়া
  8. ইভেন্ট
  9. ইসলাম
  10. কবিতা
  11. করোনাভাইরাস
  12. কৃষি
  13. খেলাধুলা
  14. চাকরী
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

ঋণের কিস্তির টাকা পরিশোধ করতে না পেরে বৃদ্ধা’র আত্মহত্যা

পত্রিকা একাত্তর ডেক্স
সেপ্টেম্বর ১৪, ২০২১ ৪:১০ অপরাহ্ণ
Link Copied!

ad

ঋণের কিস্তির টাকা পরিশোধ করতে না পেরে বৃদ্ধা শেফালী বেগম (৬০) গলায় রশি দিয়ে আত্নহত্যা করেছে। বাকেরগঞ্জ উপজেলার গারুড়িয়া ইউনিয়নের ডিঙ্গার হাট বাজারের পূর্ব পাশে হিরাধর গ্রামে মো. করম আলী সিকদার বিভিন্ন সংস্থা থেকে কিস্তিতে টাকা উত্তলন করে।

আজ ১৪ ই সেপ্টেম্বর করম আলী সিকদার কাজে গেলে সকাল ১০ টায় গারুড়িয়া গ্রামীন ব্যাংক থেকে কিস্তির টাকার জন্য লোক আসলে করম আলীর স্ত্রী শেফালী বেগম কিস্তির টাকা দিতে পারেনি। স্থানীয় ইউপি সদস্য ফখর উদ্দিন জানান, গ্রামীন ব্যাংকের লোক কিস্তি নিতে আসলে হয় তো তার সাথে কথা কাটাকাটি হয়েছে। যার ফলে শেফালী বেগম এই ধরনের ঘটনা ঘটিয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক গ্রাহক জানান, করোনার কিস্তির সুদ তো মাপ করেনি আরো দু এক কিস্তি না দিতে পারলে খুব খারাপ আচরন করে। এদের সেচ্ছাচারীতা এত বেড়ে গেছে যে সকল গ্রাহকের সাথেই রুর আচরন করেন। আরেক গ্রাহক জানান, অফিসাররা বলেন তাদের উপরের চাপ আছে কিস্তি নিতে না পারলে চাকুরী থাকবেনা, তাই তারা মানুষের সাথে খারাপ আচরন করেন।

গ্রামীন ব্যাংক কর্মকর্তা ফরিদ উদ্দিন আহম্মেদ জানান, শেফালী বেগমের সাথে আমাদের লোকের সাথে সাক্ষাত হয়নি এবং শেফালী বেগমের কিস্তি কোন বকেয়া পরেনি। শেফালী বেগমের আত্নহত্যা কিস্তির সাথে সম্পর্কিত না। আর করম আলী সিকদার বিভিন্ন সংস্থা থেকে টাকা উত্তলন করেছে। সেই ক্ষোভে দু:খে, অভিমানে হয় তো শেফালী বেগম আত্নহত্যার পথ বেঁচে নিয়েছেন।

গ্রামীণ ব্যাংকের শাখা ব্যাবস্থাপক সাইদুর রহমান বলেন, সকালে সেকেন্ড অফিসার আঃ জলিল কিস্তির টাকা আনতে গিয়ে শুনে যে এক সদস্য আত্মহত্যা করেছে, তবে কি কারনে এ ঘটনা ঘটেছে তা আমরা বলতে পারিনা। এ ব্যাপারে বরিশাল জোনাল ম্যানেজার প্রনয় কুমার পোদ্দার জানান, আমি বরিশালের বাইরে আছি তাই এ ব্যাপারে কিছুই বলতে পারছি না।

ঘটনার পর স্থানীয়রা বাকেরগঞ্জ থানায় সংবাদ দিলে ওসি (তদন্ত) সত্য রঞ্জন খাসকেল ও এস আই জহিরুল ইসলামসহ পুলিশের একটি টিম ঘটনাস্থালে গিয়ে লাশ সুরাতল করে পোষ্টমর্টেমের জন্য বরিশাল শেরে বাংলা মেডিকেল হাসপাতালে প্রেরণ করেন।

মো ইমাম হোসেন রিদয়: বাকেরগনজ, বরিশাল প্রতিনিধি।