patrika71 Logo
ঢাকাসোমবার , ১৫ নভেম্বর ২০২১
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. আবহাওয়া
  8. ইভেন্ট
  9. ইসলাম
  10. কবিতা
  11. করোনাভাইরাস
  12. কৃষি
  13. খেলাধুলা
  14. চাকরী
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

বাগেরহাটে বিপুল পরিমান বন্যপ্রাণি ও চামড়া জব্দ

পত্রিকা একাত্তর ডেস্ক
নভেম্বর ১৫, ২০২১ ১০:৪০ অপরাহ্ণ
Link Copied!

ad

বাগেরহাটের চন্দ্রমহল ইকোপার্কে র‌্যাব-৬ এর অভিযানে: ৫০হাজার টাকা জরিমানা।

বাগেরহাটের রনজিৎপুরে অবস্থিত চন্দ্র মহল ইকোপার্কে র‌্যাব-৬ এর অভিযানে গোপনে রাখা বিপুল পরিমানে বন্যপ্রাণীর চামড়া ও বিভিন্ন প্রজাতির বন্যপ্রাণী জব্দ করা হয়েছে। পরে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট চন্দ্র মহলে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে কর্তৃপক্ষকে ৫০হাজার টাকা জরিমানা প্রদান করে তা আদায় করা হয়। সোমবার সকালে এ অভিযান পরিচালনা করা হয়।

জানা গেছে, গোপন সংবাদের উপর ভিত্তি করে র‌্যাব-৬ ও বন্যপ্রাণী ব্যাবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ খুলনা এর যৌথ অভিযান পরিচালনা করা হয়। এসময় অবৈধ ভাবে মজুদ করে রাখা হরিণের চামড়া ০৬টি, ভাল্লুকের চামড়া ০১টি, কুমির ০১টি, ক্যাঙ্গারুর চামড়া ১ টি, তিমির কংকাল ১ টি, অষ্টেলিয়ান ঘুঘু ৫ টি, হরিণের শিং ৬ টি, উট পাখি ৬ টি, ময়ুর ১ টি, মাছমুড়াল পাখি ০২টি, বক ৭টি, বানর ৫টি ও কচ্ছপ ০২টি জব্দ করেন।

আরো পড়ুনঃ  নলছিটিতে স্কুল ছাত্রীকে ধর্ষণ চেষ্টা অভিযুক্ত গ্রেপ্তার

র‌্যাব-৬ এর সংবাদ সম্মেলনে জানানো হয়, তারা গোপন সংবাদের উপর ভিত্তি করে অভিযান পরিচালনা করেন। এ সময় উপরোক্ত চামড়া ও বন্যপ্রাণীর কোন বৈধ কাগজপত্র না থাকার কারণে বন্যপ্রাণী সংরক্ষন আইন ২০১২ এর ৩৭(২) ৪০. ৩৪(খ). ২৪ এর অপরাধে তাদেরকে ৫০হাজার টাকা জরিমানা অনাদায়ে ১ বছরের কারাদন্ড প্রদান করা হয়। কিন্তু নগদ ৫০হাজার টাকা প্রদান করায় পার্কের ম্যানেজার মোঃ মহব্বর আলী চাকলাদার-কে ছেড়ে দেওয়া হয়।

আরো পড়ুনঃ  নেত্রকোণায় ৩ জন ডাকাতসহ গ্রেফতার ৭ জন

ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ নুর-ই-আলম সিদ্দিকী। সংবাদ সম্মেলনে র‌্যাব-৬ এর এসপি মোঃ মাহফুজুর রহমান বলেন, পার্ক কর্তৃপক্ষ সম্পূর্ণ অবৈধ উপায়ে উপরোক্ত প্রাণী ও চামড়া মজুদ করেছেন, যার কোন বৈধ কাগজপত্র তারা দেখাতে পারেন নি।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বন্যপ্রাণী ব্যাবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ খুলনা এর পরিচালক রাজু আহম্মেদ ও কর্মকর্তা তন্ময় আচার্য সহ র‌্যাব-৬ এর উর্দ্ধতন কর্মকর্তা ও সদস্যবৃন্দ।

মল্লিক জামান: রামপাল, বাগেরহাট ।