patrika71 Logo
ঢাকাশনিবার , ২৮ আগস্ট ২০২১
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. আবহাওয়া
  8. ইভেন্ট
  9. ইসলাম
  10. কবিতা
  11. করোনাভাইরাস
  12. কৃষি
  13. খেলাধুলা
  14. চাকরী
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

মাদক চোরাচালান আদম ব্যাবসার সুবিধা শ্যামনগর কৈখালীতে

পত্রিকা একাত্তর ডেক্স
আগস্ট ২৮, ২০২১ ৫:৫৩ অপরাহ্ণ
Link Copied!

ad

শ্যামনগর উপজেলার ৫ নং কৈখালী ইউনিয়নের অনেক যুবক মাদকাসক্ত হচ্ছে, বাংলাদেশের সর্ব দক্ষিণে সাতক্ষীরার শ্যামনগর উপজেলার ৫নং কৈখালী ইউনিয়ন সুন্দরবনের কোল ঘেঁষে উপকূলীয় কালিন্দী নদীর সীমান্তবর্তী ইউনিয়ন। এই সীমান্তবর্তী এলাকায় দেখা যায় না তেমন কোন সীমান্তপ্রহরী যদি ও তাহাদের কোন কোন সময় ডিউটি পালনে যখন বর্ডার ঘুরতে আসে দেখে যায় মনে হয় এরাই বুঝি এলো নদীর ওপার থেকে থাক তাদের কথা।

মহামারী করোনাভাইরাস কালীন এই সময়ে আমরা ও আপনারা বেশকিছু দিন ধরে দেখছি অনেকেই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও মিডিয়ায় প্রচার করছে কৈখালী সীমান্ত থেকে মাদক, গরু ও ধুর মানুষ পারাপার করছে চোরাকারবারীরা, চলছে চোরাচালান চোরাকারবারীদের। গেল গত কয়েক মাস পূর্বে সবার জানা কৈখালীর রতন হাবিবুল্লাহ ঘটনা।

সাধারণ মানুষের আফসোস সব মিলিয়ে এই সীমান্তবর্তী এলাকাতে এখনো পর্যন্ত কোনো মাদক ব্যবসায়ী ও চোরাকারবারীদের আটক করতে পারেনি, কৈখালী ইউনিয়নে মাদক সেবক ও বিক্রেতাদের জন্য নিরাপদ স্থান। অনেক যুবক মাদকাসক্ত হয়ে পড়েছে। বেকারত্ব সমস্যা, রাজনৈতিক অস্থিরতা,পারিবারিক দ্বন্দ্ব, সামাজিক অস্থিরতা, স্নেহ ও মমতার অভাব হতাশার দিকে ঠেলে দিচ্ছে।

মাদকাসক্তি তাদেরকে নৈতিকভাবে, শারীরিকভাবে ও অর্থনৈতিকভাবে ধ্বংস করছে। এটি তাদেরকে মৃত্যুর দিকে ধাবিত করছে। মাদক সেবকরা স্বাভাবিক জীবনযাপন করতে পারছে না।এটি সামাজিক ও পারিবারিক সন্ত্রাস যেমন ছিনতাই অপহরণ, ডাকাতি, ইভটিজিং, ইত্যাদি ঘটাচ্ছে, সচেতন সমাজের মানুষের অভিযোগ যে, এই মাদক ব্যবসা ও চোরাকারবারীদের সমস্ত অপকর্ম বিজিবি সদস্য ও প্রশাসনের নাকের ডগায় হচ্ছে,স্থানীয় সচেতন সমাজের মানুষের দাবি এলাকাটিতে নেশামুক্ত করতে মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে দ্রুত পদক্ষেপ গ্রহণ করতে হবে।

এ ব্যাপারে মাননীয় সংসদ সদস্য এস এম জগলুল হায়দার মহোদয়ের ও জেলা প্রশাসক সহ বিভাগীয় কমিশনারের হস্তক্ষেপ কামনা করেছেন সচেতন মহল ও গ্রামবাসীরা।

আলফাত হাসান: শ্যামনগর ।

ad