patrika71 Logo
ঢাকাশুক্রবার , ২৭ আগস্ট ২০২১
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. আবহাওয়া
  8. ইভেন্ট
  9. ইসলাম
  10. কবিতা
  11. করোনাভাইরাস
  12. কৃষি
  13. খেলাধুলা
  14. চাকরী
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

ফ্রীলান্সার নাসিম এর উপর সন্ত্রাসী হামলা : সঠিক বিচারের দাবি

পত্রিকা একাত্তর ডেস্ক
আগস্ট ২৭, ২০২১ ১:২১ পূর্বাহ্ণ
Link Copied!

ad

অনলাইন প্লাটফর্মে অনেক সফলতার গল্প রয়েছে তার মধ্যে ফ্রীলান্সার নাসিম একটি পরিচিত মুখ। অনলাইন থেকে উপার্জন করছে হাজারো স্টুডেন্ট ফ্রিল্যান্সার নাসিম এর। খুবই জনপ্রিয় একজন ফ্রিল্যান্সার হিসেবে পরিচিতি পেয়েছেন এই ব্যক্তি।

ফ্রিল্যান্সার নাসিম এর অফিশিয়াল ফেইসবুক পেইজে দেয়া তথ্যের মাধ্যমে জানা যায় গত দুইদিন আগে তাকে কিছু বকাটে যুবক ড্রিঙ্ক করে ফেরার পথে কোন কারন ছাড়াই সফল ফ্রিল্যান্সার নাসিম এর উপর হামলা করে। এ বিষয়ে ফ্রিল্যান্সার নাসিম কোন আইনি পদক্ষেপ না নিলেও তিনি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট তার আবেদনটি তুলে ধরেন। তার অফিসিয়াল ফেসবুক পেজ থেকে যে তথ্যটি দেয়া হয়েছে সেটি নিচে তুলে ধরা হলো।

“মাননীয় প্রধানমন্ত্রী,
অন্তর থেকে আপনাকে শ্রদ্ধা জানাই,
আমি একজন আর্মি সেনা ও মুক্তিযোদ্ধার সন্তান।
বাংলাদেশের একজন রেমিটেন্স যোদ্ধা (ফ্রিল্যান্সার)
প্রতি বছর এদেশের জিডিপি উন্নয়নে সামান্য হলেও ভুমিকা রাখার চেষ্টা করি। এর জন্য রেমিটেন্স সার্টিফিকেট ও রয়েছে।

একাত্তরের স্বাধীন করা বাংলার বুকে এখনো অনেক রাজাকার চারদিকে ঘুরে বেরাচ্ছে।

বাংলাদেশে হাজারো ফ্রিল্যান্সার রয়েছেন, অনেকেই এলাকার বখাটে ছেলেদের চাদাবাজির শিকার হয়ে থাকেন, আমি নিজেও কয়েকবার হয়েছি।

গত ২৪ আগস্ট রাতে সন্ত্রাসীদের হামলার শিকার হয়েছি। গত রাতে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যাল থেকে রিলিজ হয়ে আজকে মোটামুটি সুস্থ।

আমি গাড়ি নিয়ে আনুমানিক ১৫-২০ স্পিডে রাস্তার সাইড দিয়ে যাচ্ছিলাম। কিছু ছেলে ড্রিংক করা অবস্থায় এসে আমার গাড়ির সামনে গিয়ে রং সাইড নিয়ে ধাক্কা দেয়। আমি তাদের দাড়াতে বললে তারা অকথ্য ভাষায় গালিগালাজ করেন। তার কিছুক্ষণ পরেই আরও বেশ কিছু বাইক এসে আমাকে ও আমার কাজিন ভাই কে মারধোর শুরু করে। গাড়ি ভাংচুর করে।

দু:খের বিষয়, রাস্তার লোকজন তাকিয়ে দেখেছিলো। মারামারি চলতে চলতে কিছুক্ষণ পরে কয়েকজন ব্যক্তি এগিয়ে এসে থামানোর চেষ্টা করেন। ঘটনাস্থলে পুলিশ এসে বিস্তারিত সব ভিডিও করেন, শাক্ষী নেন, এর মধ্যেই সন্ত্রাসীরা ঘটনাস্থল ছেড়ে পালিয়ে যায়। এলাকার লোকজন বলেছেন পুরো দোষ তাদের ছিলো । আমি এই ২ দিন অসুস্থ ছিলাম বলে আইনি কোনো পদক্ষেপ গ্রহণ করা হয়নি।

আমার লাইফের সাথে হাজারো তরুণদের ভবিষ্যৎ জড়িত রয়েছে। আমি বিশ্বাস করি, একজন নাসিম শেষ হয়ে যাওয়া মানে হাজারো তরুণের স্বপ্ন শেষ হয়ে যাওয়া।

বাংলাদেশ পুলিশ ও র‍্যাব বাহিনি অত্যন্ত দায়িত্ববান। এ বিষয়ে কোনো সন্দেহ নেই। তবে ভালোর মাঝে দুই চার টা খারাপ জিনিস থাকবে! এটাই নেচারাল ব্যাপার।

আইন নিজ হাতে তুলে নেওয়া এক বিশাল অপরাধ। তাই

মাননীয় প্রধানমন্ত্রীর কাছে একজন সাধারণ নাগরীক ও রেমিটেন্স যোদ্ধা হিসেবে একটাই আবেদন: এই অপরাধের সুষ্ঠু বিচার চাই। অন্যথায় আমার বাবার মত ৭১ এর মত করে নিজের জীবন বাজি রেখে আমাকেই এর বিচার হাতে নিতে হবে।

সকলের কাছে দোআ প্রার্থী,
এই স্ট্যাটাস হয়তো আমার লাইফের সর্বশেষ স্ট্যাটাস,
আর নয়তো একটি নতুন “শুরু’র” স্ট্যাটাস।
ভালো থাকবেন সবাই।”

এটা ছিল ফ্রিল্যান্সার নাসিম এর অফিসিয়াল ফেসবুক পেজ থেকে সংগ্রহ করা তথ্য। মাননীয় প্রধানমন্ত্রীর নিকট তার এই আবেদন।

ad