patrika71 Logo
ঢাকাশুক্রবার , ১৬ জুলাই ২০২১
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. কবিতা
  10. করোনাভাইরাস
  11. কৃষি
  12. খেলাধুলা
  13. চাকরী
  14. জাতীয়
  15. টেকনোলজি
আজকের সর্বশেষ সবখবর

সিংপুরে বন্ধ স্কুলে দুঃসাহসিক চুরি

পত্রিকা একাত্তর ডেক্স
জুলাই ১৬, ২০২১ ৮:৪৭ পূর্বাহ্ণ
Link Copied!

বিশ্ব মহামারি কোভিট-১৯ করোনা প্রাদুর্ভাবের কারনে গত ১বছর যাবৎ দেশের সরকারি বেসরকারি সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। তারই সুযোগ নেয় দুঃসাহসিক চুরের দল। কিশোরগঞ্জের নিকলী উপজেলার সিংপুর হাজি আফিল উদ্দিন উচ্চ বিদ্যালয়ে গত ১২ জুলাই গভির রাতে এক দুঃসাহসিক চুরির ঘটনা ঘটে।

হাজি আফিল উদ্দিন উচ্চ বিদ্যালয়ে এমন দুঃসাহসিক চুরির ঘটনার তিনদিন পেরিয়ে গেলেও স্কুল কমিটি এখন পর্যন্ত পুলিশে রিপোর্ট করেনি এ কারনে স্থানীয় জনমনে স্কুল ম্যাসেজিং কমিটি ও প্রধান শিক্ষকের প্রতি ক্ষোভ সৃষ্টি হচ্ছে।

স্থানীয়দের ধারনা গত ১২ জুলাই গভির রাতে এই চুরির ঘটনা ঘটে। স্কুলের দপ্তরি সুনামউদ্দিন সকালে স্কুল দেখতে গেলে তার চোখে পরে জানালার কাচ ভাঙ্গা পরে তিনি স্কুলের ভিতরে প্রবেশ করে দেখেন ১২ টি সিলিং ফ্যান, সৌর বিদ্যুতের ৪টি ব্যাটারী ও একটি বড় আই পি এস নেই। আনুমানিক দের লক্ষাধিক টাকার মালামাল নিয়ে চম্পট দিয়েছে চুরের দল।

এ ব্যপারে স্কুলের প্রধান শিক্ষকের সাথে মুটোফোনে বেশ কয়েকবার যোগাযোগ করার চেষ্টা করেও ব্যর্থ হন এ প্রতিনিধি।

একজন নৈশ প্রহরী আছে,সে ও নিয়মিত বেতন পায়না,বিনা বেতনে ডিউটি করে।

নৈশ প্রহরী মোশারফ হোসেনের কাছে জানতে চাইলে তিনি বলেন-আমি ১০/১২বছর যাবত নিয়োগপ্রাপ্ত হয়ে ডিউটি করছি কিন্তু বেতন পাইনি কখনো।তবুও যদ্দুর সম্ভব আমি দায়িত্ব পালন করার চেষ্টা করি।কয়েকদিন যাবত শাররীক অসুস্থতার জন্য ডিউটি অনিয়মিত।

ম্যানেজিং কমিটির সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান জহিরুল ইসলামের কাছে থানায় অভিযোগ হয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন-আমরা স্থানীয় ভাবে খোঁজাখুজি করে যাচ্ছি,তাই এখনো থানায় অভিযোগ করা হয়নি।