patrika71 Logo
ঢাকাশুক্রবার , ৯ জুলাই ২০২১
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. কবিতা
  10. করোনাভাইরাস
  11. কৃষি
  12. খেলাধুলা
  13. চাকরী
  14. জাতীয়
  15. টেকনোলজি
আজকের সর্বশেষ সবখবর

” টেকনাফে অস্ত্র-গুলিসহ ৫ রোহিঙ্গা গ্রেফতার”

পত্রিকা একাত্তর ডেক্স
জুলাই ৯, ২০২১ ৭:১৪ অপরাহ্ণ
Link Copied!

কক্সবাজারের টেকনাফে চাকমারকুল ক্যাম্পে (ক্যাম্প-২১) অভিযান চালিয়ে অস্ত্রসহ ৫ রোহিঙ্গাকে গ্রেফতার করেছে এপিবিএন ও সেনাবাহিনীর সদস্যরা।
বুধবার (৭ জুলাই) বিকেলে চাকমারকুল ক্যাম্পের ব্লক-বি/৬ এর রোহিঙ্গা রশিদ উল্লাহর ঘরে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার ও অস্ত্র উদ্ধার করা হয়।

 

এসপি তারিক জানান, গোপন সংবাদে খবর আসে চাকমারকুল ক্যাম্পের ব্লক-বি/৬ এর রোহিঙ্গা রশিদ উল্লাহর বাড়িতে ৫-৬ জন দুষ্কৃতিকারী অস্ত্রসহ অবস্থান করছে। খবর পেয়েই এপিবিএন ও সেনাবাহিনী যৌথ অভিযান চালায়।  রোহিঙ্গা গ্রেফতার
পুলিশ ও সেনাবাহিনীর উপস্থিতি টের পেয়ে রোহিঙ্গা রশিদ উল্লাহ কৌশলে পালানোর চেষ্টাকারে তার কোমর হতে একটি দেশীয় তৈরি এলজি পড়ে যায়। পরে ঘরে থাকা অপর ৫ জনকে গ্রেফতার করা হয়। তাদের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলার পর টেকনাফ থানায় সোপর্দ করা হয়েছে।

 

অপরদিকে, বুধবার দুপুরে টেকনাফের উনচিপ্রাং (ক্যাম্প-২২) ক্যাম্পে কঠোর লকডাউন অমান্য করে দোকান খোলা রাখায় ৪ রোহিঙ্গাকে অর্থদণ্ড করা হয়েছে। উনচিপ্রাং এপিবিএন অফিসার ও ফোর্সের সহায়তায় ক্যাম্প সিআইসি মোবাইল কোর্টের মাধ্যমে এ জরিমানা করেন।
দন্ডপ্রাপ্ত রোহিঙ্গারা হলো—উনচিপ্রাং ক্যাম্পের মো. সাকের (৪০), মো. হোসেন (২৭), আইয়ুব (১৯) ও রিয়াজ (৩৩)। তাদের বিরুদ্ধে সংক্রমণ রোগ প্রতিরোধ নিয়ন্ত্রণ ও নির্মূল আইন ২০১৮ এর ২৪(১) ধারা মোতাবেক প্রত্যেক রোহিঙ্গাকে ৫০০ টাকা করে অর্থদন্ড করা হয়।

এফ.করিম, উখিয়া, কক্সবাজার থেকে।