patrika71 Logo
ঢাকাবুধবার , ২৪ নভেম্বর ২০২১
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. আবহাওয়া
  8. ইভেন্ট
  9. ইসলাম
  10. কবিতা
  11. করোনাভাইরাস
  12. কৃষি
  13. খেলাধুলা
  14. চাকরী
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

ইডেন কলেজের শিক্ষার্থীকে ধর্ষণের হুমকি

পত্রিকা একাত্তর ডেস্ক
নভেম্বর ২৪, ২০২১ ১২:৫১ অপরাহ্ণ
Link Copied!

ad

২২ নভেম্বর (সোমবার) দুপুরে এই ঘটনা হয়েছে বলে অভিযোগ করেন ইডেন মহিলা কলেজের অনার্স ৩য় বর্ষের এক শিক্ষার্থী।

ভুক্তভোগী ছাত্রী বলেন, ২২ নভেম্বর পরীক্ষা শেষ করে মিরপুর মেট্রোতে যখন আনসার ক্যাম্পে (মিরপুর-১) নেমে পড়ি। নামার পর রাস্তা পার হই। তারপর আমি ‘পরিস্থান পরিবহন লিমিটেড’ নামে একটি চলন্ত বাসের পিছন দিয়ে অতিক্রম করি। আমি আইল্যান্ডে দাঁড়াই। ইতোমধ্যে বাসও আমাকে ক্রস করে। একটু পর আমার অদূরে বাসটি গতি কমিয়ে দাঁড়ায়। এ সময় আমি ছাড়াও একটু দূরে একটা ছেলে ছিলো। হঠাৎ বাসের চালক জানালা দিয়ে মাথা বের করে বলতে লাগলো, তোরে একা পাইলে…। চালক কয়েকবার একই কথা বলেই যাচ্ছিল। কিছু বুঝে ওঠার আগেই বাসটি গতি বাড়িয়ে চলে গেল।

আরো পড়ুনঃ  নিয়োগ বাণিজ্যের অভিযোগ মাদ্রাসার অধ্যক্ষের বিরুদ্ধে

তিনি আরো বলেন, আমি বিষয়টি মেনে নিতে পারছিলাম না। আমি কোনো কিছুই করিনি বাসের ড্রাইভারকে। আমি ঐ বাসটি করে যাতায়াতও করিনি তাই ভাড়া নিয়েও কিছু হয়নি। ‘পরিস্থান’ নামে বাসটি আমাদের ক্যাম্পাসের রুটেরও নয়। আমি ঐ বাসটির নাম্বারও টুকে রাখি। পরে ‘জাস্টিস ফর উইমেন বাংলাদেশ’ এর কাছে অভিযোগ করি। আমি তাদের মেসেঞ্জারে লিখিত অভিযোগ জানাই। এর পর তাদের নাম্বারে ফোন করে আবারও অভিযোগ করি। কিন্তু কোনো সহযোগিতা পাইনি। এ ব্যাপারে জাস্টিস ফর উইমেন বাংলাদেশ’ এর সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।

আরো পড়ুনঃ  পীরগঞ্জে পত্রিকার সম্পাদক সহ ৩ জনের বিরুদ্ধে মানহানি মামলার প্রতিবাদে সভা

 

ছাত্রী জানান, আমি খুব আতঙ্কে আছি। প্রশাসন বা কলেজের কারো সাথেই যোগাযোগ করিনি। তবে বন্ধুদের বিষয়টি অবগত করছি।

এ বিষয়টি নিয়ে সাত কলেজের বিভিন্ন ফেসবুক গ্রুপে ব্যাপক ক্ষোভ জানিয়েছে শিক্ষার্থীরা।

প্রসঙ্গত: গত শনিবার হাফ পাশ নিয়ে বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজের এক ছাত্রীকে “ঠিকানা” পরিবহনের হেলপার ধর্ষণের হুমকি দেয়। প্রতিবাদে পরদিন শিক্ষার্থীরা রাস্তা অবরোধ করে রাখে। পরে ঐ বাস চালক এবং তার হেল্পারকে গ্রেপ্তার করেন র‌্যাব। এর রেশ কাটতে না কাটতেই আবারো আর এক শিক্ষার্থীকে পরিবহন শ্রমিক কর্তৃক ধর্ষণের হুমকির অভিযোগ পাওয়া গেছে।

মোঃ আল-আমিন ঢাকা জেলা প্রতিনিধি।