patrika71 Logo
ঢাকারবিবার , ২১ নভেম্বর ২০২১
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. আবহাওয়া
  8. ইভেন্ট
  9. ইসলাম
  10. কবিতা
  11. করোনাভাইরাস
  12. কৃষি
  13. খেলাধুলা
  14. চাকরী
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

গণতান্ত্রিক সরকার না থাকায় আইনের শাসন নেই: ডা. শাহাদাত হোসেন

পত্রিকা একাত্তর ডেস্ক
নভেম্বর ২১, ২০২১ ৮:২০ অপরাহ্ণ
Link Copied!

ad

চট্টগ্রাম মহানগর বিএনপি’র আহবায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন, দেশে গণতান্ত্রিক সরকার না থাকায়, আইনের শাসন নেই। দেশে গণতন্ত্র নেই, মানবাধিকার নেই, ভোটাধিকার নেই, জনগণের শেষ আশ্রয়স্থল আইনের শাসনও নেই। দীর্ঘ এক যুগ এর অধিক একদলীয়ভাবে শাসন করছে অনির্বাচিত এই সরকার। বিশ্ব গণতান্ত্রিক দেশের তালিকায় বাংলাদেশের নাম নেই। এটা একটি স্বাধীন রাষ্ট্রের জনগণের জন্য লজ্জাজনক। গণতন্ত্রকামী শহীদ নূর হোসেনদের রক্তের বিনিময়ে প্রতিষ্ঠিত গণতন্ত্র আজ ভূলুণ্ঠিত। বর্তমান সরকার জনগণের ভোটে নির্বাচিত হয়নি। তারা জনগণের ভোট ডাকাতি করে জোর করে ক্ষমতায় বসে আছে।
ডা. শাহাদাত হোসেন আরো বলেন, বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে সুচিকিৎসার জন্য বিদেশে নিয়ে যাওয়া খুব জরুরী। কিন্তু সরকারের প্রতিহিংসা পরায়ণ নীতির কারণে আজ বেগম খালেদা জিয়া সুচিকিৎসা তাকে বঞ্চিত। আমরা আশা করি, সরকার বেগম খালেদা জিয়াকে অবিলম্বে বিদেশ যাওয়ার ব্যবস্থা করবেন।

আরো পড়ুনঃ  সাপাহারে আন্তর্জাতিক অহিংস দিবস ও মানব বন্ধন অনুষ্ঠিত

ডা. শাহাদাত হোসেন আরো বলেন, বিরোধী দলের নেতাকর্মীরা মামলা- হামলা নির্যাতনের শিকার হচ্ছে। দেশে মানবতা নেই, মানবিকতা নেই, আছে শুধু নির্যাতন -নিষ্পেষণ। উচ্চ আদালত থেকে জামিনে থাকা সত্বেও চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক দলের যুগ্ন সম্পাদক ইঞ্জিনিয়ার জমির উদ্দিন নাহিদ ও সহ-সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ ইসহাক জেল হাজতে প্রেরণ করেছে। তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এবং তাদের নিঃশর্ত মুক্তির দাবি জানাচ্ছি। আজ ২১ নভেম্বর দুপুরে আদালতে হাজিরা শেষে বক্তব্য কালে তিনি এ কথা বলেন।

আরো পড়ুনঃ  গৌরীপুরে জাতীয় সমবায় দিবস পালিত

এ সময় আইনজীবীদের মধ্যে উপস্থিত ছিলেন এডভোকেট মফিজুল হক ভুঁইয়া, এডভোকেট তারেক আহমেদ, অ্যাডভোকেট সিরাজুল ইসলাম চৌধুরী, এডভোকেট আহমদ কামরুল ইসলাম সাজ্জাদ, এডভোকেট নিজাম উদ্দিন, অ্যাডভোকেট ছৈয়দুল আমিন, এডভোকেট এরফান, এডভোকেট জায়েদ বিন রশিদ ।

ইসমাইল ইমন: চট্টগ্রাম মহানগর প্রতিনিধি।