patrika71 Logo
ঢাকারবিবার , ২১ নভেম্বর ২০২১
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. আবহাওয়া
  8. ইভেন্ট
  9. ইসলাম
  10. কবিতা
  11. করোনাভাইরাস
  12. কৃষি
  13. খেলাধুলা
  14. চাকরী
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

বিশ্বনাথে শ্রী গোপীনাথ জিউর মন্দির নির্মাণ সম্পন্নের পথে

পত্রিকা একাত্তর ডেস্ক
নভেম্বর ২১, ২০২১ ৮:৩৮ পূর্বাহ্ণ
Link Copied!

ad

সিলেটের বিশ্বনাথ উপজেলার খাজাঞ্চী ইউনিয়নের মদনপুরস্থ শ্রী শ্রী গোপীনাথ জিউর মন্দিরের নতুন ভবনের কাজ দ্রুত এগিয়ে চলছে।

২০ নভেম্বর শনিবার বিশ্বনাথ প্রেসক্লাবের সাবেক সভাপতি মিজানুর রহমান মিজানের নেতৃত্বে স্থানীয় গণমাধ্যম কর্মীর একটি দল মন্দির নির্মাণ কাজের অগ্রগতি পরিদর্শন করেন।

সরকারি সহায়তা তহবিল থেকে প্রাপ্ত দশ লক্ষ টাকা ব্যয়ে ভেঙ্গে পড়া পুরনো মন্দিরের পার্শ্বে নতুন একটি মন্দির ভবন নির্মাণ কাজ সমাপ্তের পথে রয়েছে যা সরেজমিনে দেখা গেছে। প্রাচীন এই ধর্মীয় উপাসনালয়ের পুরাতন স্থাপনাটি ভেঙ্গে পড়ার কারণে এখানে নতুন করে স্থাপনা নির্মাণের প্রয়োজন দেখা দেয়। এখানে একটি নাট মন্দির ও সেবায়িত ঘর নির্মাণের দাবী জানিয়েছেন পরিচালনা কমিটির দায়িত্বে থাকা ব্যক্তিরা।

আরো পড়ুনঃ  কুলাউড়ায় রাস্তার পাশে মিললো মাদরাসা ছাত্রের লাশ

উপজেলার খাজাঞ্চী ইউনিয়নের মদনপুর গ্রামে প্রায় ষোল একর ভূমির উপর অবস্থান রত প্রায় দুই শত পঞ্চাশ বছর (প্রতিবেশী সূত্রে) আগে প্রতিষ্ঠিত এই মন্দিরের ভুমি দাতা ছিলেন গৌড় গোবিন্দ অধিকারী। মন্দির প্রতিষ্ঠার পর এর দেখাশুনার দায়িত্ব বিনোদ বিহারী গোস্বামী সেবায়িত এর হাতে অর্পিত ছিল বলে জানান গোপীনাথ জিউর মন্দির পরিচালনা কমিটির বর্তমান সাধারণ সম্পাদক বিপ্লব দেব। ষোল একর ভুমির উপর প্রতিষ্ঠিত আখড়ায় বর্তমানে ভুমির পরিমান ১৬ একর নেই। এখানের ভুমি হাতবদল হয়ে গেছে নানান চক্রান্তের কবলে।

আখড়া পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক বিপ্লব দেব সাংবাদিকদের নিকট মন্দিরে পাশে একটি নাট মন্দির ও একটি সেবাইত ঘর নির্মাণের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের লক্ষ্যে স্থানীয় জনপ্রতিনিধি ও সরকারের সংশ্লিষ্ট দপ্তরের সুদৃষ্টি কামনা করেছেন।

আরো পড়ুনঃ  ঘরে বসেই এখন ব্যবসায়ী দিনাজপুরের আন্নিকা

এসময় উপস্থিত ছিলেন, ডে-নাইট নিউজের বিভাগীয় প্রধান, বিশ্বনাথ প্রেসক্লাবের সাবেক সভাপতি ও বিশিষ্ট গবেষক মিজানুর রহমান মিজান, এশিয়ান এক্সপ্রেস টুয়েন্টি ফোর ডটকম এর প্রকাশক ও সম্পাদক সাংবাদিক মুহাম্মদ সায়েস্তা মিয়া, দৈনিক পুনরুত্থান ও দৈনিক সময়ের কলম বিশ্বনাথ প্রতিনিধি সমুজ আহমদ সায়মন, আখড়া পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক বিপ্লব দেব ও অন্যান্য ব্যক্তিবর্গ।

সমুজ আহমদ সায়মন, বিশ্বনাথ সিলেট।