patrika71 Logo
ঢাকাবুধবার , ১৭ নভেম্বর ২০২১
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. আবহাওয়া
  8. ইভেন্ট
  9. ইসলাম
  10. কবিতা
  11. করোনাভাইরাস
  12. কৃষি
  13. খেলাধুলা
  14. চাকরী
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

কানাইঘাটরে ফারুক হত্যা: ১ জনের ফাঁসি, বেকুসুর খালাস ১

পত্রিকা একাত্তর ডেস্ক
নভেম্বর ১৭, ২০২১ ১০:৩৫ অপরাহ্ণ
Link Copied!

ad

সিলেটের কানাইঘাটে জমি নয়িে বিবাদের জরেে ফারুক আহমদ হত্যা মামলায় এক জনরে ফাঁসির রায় দিয়েছে আদালত। এছাড়া তাকে এক লাখ টাকা জরমিানা, অনাদায়ে তিন বছররে বিনাশ্রম কারাদন্ডরে আদশে দনে বচিারক।

বুধবার (১৬ নভেম্বর) দুপুরে সিলেটের অতরিক্তি জেলা ও দায়রা প্রথম আদালতের বিচারক মো. ইব্রাহমি ময়ি এ আদেশ দেন। ফাঁসির দন্ডপ্রাপ্ত আসামী ফখরুল ইসলাম (৪৮) কানাইঘাটরে কালনিগর গ্রামরে মৃত জোয়াহরি আলীর ছলে।

আদালতে বাদী আব্দুল মজদি খান জানান,কানাইঘাট থানার কালনিগর গ্রামরে মৃত মাহমুদ আলীর ছলেে ফারুক আহমদ (৫৫) হত্যা মামলায় দুই অভযিুক্তরে মধ্যে ফখরুল ইসলামরে ফাঁসরি রায় দিয়েছে আদালত। এছাড়া মামলার অপর আসামী আব্দুস সাত্তারকে বকেসুর খালাস দিয়েছেন বিচারক। দন্ডপ্রাপ্ত ফখরুল র্বতমানে কারাগারে আছনে।

আরো পড়ুনঃ  কাহারােলে ৪র্থ শ্রেণীর ছাত্রী হত্যা করে মাটিতে পুতে রাখা হয়েছে

মামলার নথরি বরাত দিয়ে আদালতের অডশিনাল বাদী রনজতি সরকার জানান, ২০১৮ সালরে ২৬ এপ্রিল সকালে জমি নিয়ে বিরুোধকে কন্দ্রে করে স্থানীয় সুরই নদীর ডাইকে ফারুক আহমদকে ছুরিকাঘাত করে হত্যা করেন ফখরুল ও সহযোগীরা।

এ ঘটনায় ওই দিন রাতেই নিহতের ভাই মুহিবুর রহমান বাদী হয়ে চারজনরে নাম উল্লখে করে অজ্ঞাত আরও ৩-৪ জনকে আসামী করে কানাইঘাট থানায় মামলা দায়রে করনে। তদন্ত শেষে ২০১৮ সালের ২১ অক্টোবর দুইজনকে অভযিুক্ত করে আদালতে অভিযোগপত্র জমা দেন কানাইঘাট থানার এসআই স্বপন চন্দ্র সরকার।

আরো পড়ুনঃ  সাংবাদিকদের সাথে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সচিবের মতবিনিময় সভা

২০১৯ সালরে ৩০ জুলাই আদালতে মামলার র্চাজগঠন করে বিচারকাজ শুরু হয়। ২১ জন সাক্ষীর মধ্যে ১৫ জনরে সাক্ষ্যগ্রহণ করে বুধবার এ রায় দনে আদালত।

মুশফাকুর রহমান: সিলেট জেলা প্রতিনিধি।