patrika71 Logo
ঢাকাসোমবার , ১৫ নভেম্বর ২০২১
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. আবহাওয়া
  8. ইভেন্ট
  9. ইসলাম
  10. কবিতা
  11. করোনাভাইরাস
  12. কৃষি
  13. খেলাধুলা
  14. চাকরী
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

একটা সেতু বদলে দেবে কলস কাঠির উন্নয়নের চাকা, জনগণ পাবে সর্বোচ্চ সেবা

পত্রিকা একাত্তর ডেস্ক
নভেম্বর ১৫, ২০২১ ৯:২৭ অপরাহ্ণ
Link Copied!

ad

বরিশাল জেলার বাকেরগঞ্জ উপজেলায় ১৪টি ইউনিয়ন একটি পৌরসভা বর্তমান সরকার তিনবার ক্ষমতায় থাকলেও কলস কাঠি ইউনিয়নে উন্নয়নের ছিটেফোঁটা চোখে পড়ার মতনাই গারুড়িয়া ইউনিয়নের তুলাতলা নদীর উপরে একটি সেতু থাকলেও সংযোগ সড়কের অভাবে সেতুটি কাজে আসছে না ইউনিয়নবাসীর।

রাজস্ব খাতে সরকারের পাশে থেকে দেশকে সহযোগিতা করে যাচ্ছে অত্র ইউনিয়নের শিল্পপ্রতিষ্ঠানগুলো রেভিনিউ খাতকে করে যাচ্ছে প্রসারিত, সত্তরটি বেশি ইটভাটা আছে, স্কুল-কলেজ-মাদ্রাসা সহ অসংখ্য শিক্ষাপ্রতিষ্ঠান উপজেলা খাদ্য গুদামটি এখানে অবস্থিত , আছে তের জমিদারের ইতিহাস-ঐতিহ্য, মৃৎশিল্পের প্রসার চলে আসছে শত বছর আগে থেকে, লক্ষাধীক লোকের সমাগম এর মাধ্যমে এখানে অনুষ্ঠিত হয় প্রতিবছর জগধাত্রী পূজা। মহাত্মা গান্ধীর নামে আছে একটি গান্ধী আশ্রম, অনেক গুণী মানুষের জন্ম এখানে, ১৮৮২ সালে প্রতিষ্ঠিত একটি প্রাথমিকও মাধ্যমিক বিদ্যালয় আছে, কলস কাঠি বন্দরে হাট বাজার, ইটভাটার কল্যাণে লক্ষাধিক লোকের কর্মসংস্থানের কারনে দিনরাত কাজ করে ইটভাটার শ্রমিকরা, ইটভাটার কারণে বহুমুখি কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হয়েছে এখানকার মানুষের ।পার্শ্ববর্তী ইউনিয়নের মানুষেরা হাট-বাজার সহ নানান সুযোগ-সুবিধা এখান থেকে নিচ্ছে ,উপজেলার সবচেয়ে ব্যস্ততম এই ইউনিয়নটি অবহেলা অযত্নে অসহায়ের মতো দিন রাএি পার করছে রাস্তাঘাটের বেহাল দশা দেখার মত কেউ নাই ।

আরো পড়ুনঃ  রাজশাহীতে পৌঁছাল মডার্নার ১৮০০ ডোজ টিকা

এখানকার মানুষের একটাই দাবি বাকেরগঞ্জ কলস কাঠি তুলাতলা নদীর উপর সেতু নির্মাণ করা একটি সেতুটি নির্মাণ করলে এই অঞ্চলের মানুষের ভাগ্যের চাকা খুলে যাবে পাবে অর্থনৈতিক অঞ্চলের মর্যাদা। তাই কলস কাঠি ও বাকেরগঞ্জ বিচ্ছিন্ন করা তুলাতুলি নদীর উপর শীঘ্রই একটি সেতু নির্মাণের দাবি কর্তৃপক্ষের কাছে এলাকাবাসীর।

মো ইমাম হোসেন রিদয়: (বাকেরগঞ্জ উপজেলা প্রতিনিধি) বরিশাল।