patrika71 Logo
ঢাকাসোমবার , ১৫ নভেম্বর ২০২১
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. আবহাওয়া
  8. ইভেন্ট
  9. ইসলাম
  10. কবিতা
  11. করোনাভাইরাস
  12. কৃষি
  13. খেলাধুলা
  14. চাকরী
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

ভারত-বাংলাদেশ একে অপরের বন্ধু: ভারতীয় হাই কমিশনার

পত্রিকা একাত্তর ডেস্ক
নভেম্বর ১৫, ২০২১ ৩:৪৩ অপরাহ্ণ
Link Copied!

ad

বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাই কমিশনার শ্রী বিক্রম কুমার দোরাইস্বামী ভারত বাংলাদশের ৫০ বছরের সুসম্পর্ক অটুট আছে এবং ভবিষ্যতেও থাকবে উল্লেখ করে বলেন, ভারত-বাংলাদেশ একে অপরের বন্ধু। স্বাধীনতা যুদ্ধ থেকেই ভারত বাংলাদেশের অকৃতিম ভালবাসায় আবদ্ধ হয়েছে। বাংলাদেশের উন্নয়নে ভারত সব সময় সহযোগীতার হাত বাড়িয়ে দিয়েছে। ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধে আমার বাবা ভারতীয় বিমান বাহীনির নেতৃত্বে শিলিগুড়িতে মুক্তিযুদ্ধ করেছিলেন। বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্তের প্রতি ভারতের রয়েছে বিনম্র শ্রদ্ধা।

গতকাল সোমবার হাই কমিশনার শ্রী বিক্রম কুমার দোরাইস্বামী দিনাজপুরের ঐতিহাসিক কান্তজিউ মন্দির পরিদর্শন শেষে মতবিনিময় সভায় এসব কথা বলেন। বিশেষ অতিথি দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল সম্প্রতি বাংলাদেশে দুর্গা পুজাকে কেন্দ্র করে স্বাধীনতার পরাজিত শক্তিদের ধ্বংস লীলা, বর্বরতার কথা উল্লেখ করে বলেন, এসময় ১১৮টি মন্দির ভাংচুর করা হয়েছে। সংখ্যালঘুদের ৩ হাজার বাড়ী ঘরে অগ্নিসংযোগ ও লুটপাট করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কঠোর হস্তে তা দমন করেছেন। তিনি ওই পরাজিত শক্তিদের গ্রেফতার করে দ্রুত শাস্তির দাবী জানান। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ভারতীয় সহকারী হাই কমিশনার (রাজশাহী) সঞ্জিব কুমার ভাটি। কাহারোল উপজেলা নির্বাহী কর্মকর্তা মনিরুল হাসানের সভাপতিত্বে ও রাজ দেবোত্তর স্টেটের সদস্য ডাঃ ডিসি রায়ের সঞ্চালনে বক্তব্য রাখেন রাজ দেবোত্তর স্টেটের এজেন্ট রনজিৎ কুমার সিংহ, দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি ও জেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি স্বরুপ বকসী বাচ্চু প্রমুখ। ভারতীয় হাই কমিশনারকে শ্রী শ্রী কান্তজিউ মন্দিরে ও কাহারোলের দীপ্ত জীবন ফাউন্ডেশনে লাল গালিচায় সংবর্ধনা দেয়া হয়। পরিয়ে দেয়া হয় উত্তরীয়। দেয়া হয় সম্মাননা ক্রেস্ট। কান্তজিউ মন্দিরে আদিবাসী নৃত্যু, তিলক ও সাংস্কৃতিক অনুষ্ঠানে আয়োজন করা হয়।

আরো পড়ুনঃ  মা ইলিশ রক্ষার্থে জেলেদের কে নিয়ে মতবিনিময় সভা

এর আগে দিনাজপুর রায়সাহেব বাড়ী প্রাঙ্গনে ১ কোটি ৩৩ লাখ টাকা ব্যয়ে ভারত সরকারের সহযোগীতায় নির্মিত শ্রী শ্রী কেন্দ্রীয় লোকনাথ মন্দির মাল্টিপারপাস হল রুমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাই কমিশনার শ্রী বিক্রম কুমার দোরাইস্বামী। দিনাজপুর রায়সাহেব বাড়ী শ্রী শ্রী কেন্দ্রীয় লোকনাথ মন্দিরেও তাকে লাল গালিচায় সংবর্ধনা দেয়া হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ভারতীয় সহকারী হাই কমিশনার (রাজশাহী) সঞ্জিব কুমার ভাটি। শ্রী শ্রী কেন্দ্রীয় লোকনাথ মন্দিরের সভাপতি শ্রী সমর দাসের সভাপতিত্বে ও দিনাজপুর প্রেসক্লাবের সাধারন সম্পাদক সুব্রত মজুমদার ডলারের সঞ্চালনে আরও বক্তব্য রাখেন রায়সাহেব দেবোত্তর স্টেটের এজেন্ট চিত্ত ঘোষ, শ্রী শ্রী কেন্দ্রীয় লোকনাথ মন্দিরের সদস্য ও সাপ্তাহিক পুনর্ভবার সম্পাদক বিশ্বজিৎ ঘোষ কাঞ্চন প্রমখ।

আরো পড়ুনঃ  হরিরামপুরে মাসকলাই বীজ ও সার বিতরণ

মোঃ আরমান হোসেন: দিনাজপুর প্রতিনিধি।