patrika71 Logo
ঢাকারবিবার , ১৪ নভেম্বর ২০২১
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. আবহাওয়া
  8. ইভেন্ট
  9. ইসলাম
  10. কবিতা
  11. করোনাভাইরাস
  12. কৃষি
  13. খেলাধুলা
  14. চাকরী
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

বরেণ্য ব্যক্তিগণের নামফলকগুলোর বহুল ব্যবহার ও সংস্কারের দাবিতে স্মারকলিপি প্রদান

পত্রিকা একাত্তর ডেস্ক
নভেম্বর ১৪, ২০২১ ৩:২৮ অপরাহ্ণ
Link Copied!

ad

ভাষাসংগ্রামী, শহিদ বীর মুক্তিযোদ্ধা, বীর মুক্তিযোদ্ধা, নওগাঁর বরেণ্য ব্যক্তিগণের নামফলকগুলোর বহুল ব্যবহার এবং সংস্কারের দাবিতে স্মারকলিপি প্রদান।

রবিবার (১৪ই নভেম্বর)সকাল ১১টায় নওগাঁ পৌর মেয়রের কাছে একুশে পরিষদ নওগাঁর পক্ষ থেকে স্মারকলিপি প্রদান করা হয়েছে । স্মারকলিপিতে জরুরীভাবে পদক্ষেপ গ্রহণের আহ্বান জানানো হয়।

এসময় উপস্থিত ছিলেন একুশে পরিষদের সভাপতি অ্যাড. ডি. এম. আব্দুল বারী, সাধারণ সম্পাদক মনোয়ার হোসেন লিটন, রফিকুল ইসলাম রফিক, খন্দকার হাশেম আলী রঞ্জু প্রমুখ।

স্মারকলিপিতে বলা হয়, নওগাঁ পৌরসভার পক্ষ থেকে বেশ কিছু সড়কের নামকরণ করা হয়েছে ভাষাসংগ্রামী, শহিদ বীরমুক্তিযোদ্ধা, বীরমুক্তিযোদ্ধা,নওগাঁর বরেণ্য ব্যক্তিগণের নামে। এ সড়কগুলোর নামকরণ প্রচার-প্রচারণার অভাবে তা আড়ালেই থেকে গেছে। কোনো বাসাবাড়ি বা অফিসের ঠিকানায় সড়কগুলোর নাম ব্যবহার করা হয় না। এমনকি সরকারি প্রতিষ্ঠানের দেয়া বিদ্যুৎ বিল, টেলিফোন বিল, পানির বিলেও সড়কের প্রকৃত নাম লেখা হচ্ছে না। তবে প্রতিটি সড়কের শুরুতে নামফলক বসিয়ে রাখা হয়েছে। শুধু এই নামফলকেই যেন বন্দি। আবার বেশ কিছু ফলক অযত্ন অবহেলায় পড়ে গেছে, ভেঙ্গে গেছে, আবার কোথাও দোকান ঘর নির্মাণ করে ঢেকে দেয়া হয়েছে। এগুলোর বিষয়ে জরুরীভাবে সংস্কারের পদক্ষেপ নেয়ার দাবি, সেই সাথে আরও বেশ কিছু সড়কের নামকরণ ভাষাসংগ্রামী, শহিদ মুক্তিযোদ্ধা, বীরমুক্তিযোদ্ধা, মুক্তিযুদ্ধের সংগঠকের নামে করার দাবি জানানো হয়েছে। নওগাঁ পৌরসভার যে সড়কগুলো রয়েছে, বাসাবাড়ি এবং অফিসের ঠিকানায় ওইসব সড়কের প্রকৃত নাম ব্যবহার করা বাধ্যতামূলক করার জন্য জোর দাবি জানিয়েছেন।

আরো পড়ুনঃ  হরিপুর জাতীয় ছাত্র-সমাজে ২০০ জন যুবক যোগদান

মনিরুজ্জামান মুন্না, নওগাঁ প্রতিনিধি।