patrika71 Logo
ঢাকাবৃহস্পতিবার , ১১ নভেম্বর ২০২১
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. আবহাওয়া
  8. ইভেন্ট
  9. ইসলাম
  10. কবিতা
  11. করোনাভাইরাস
  12. কৃষি
  13. খেলাধুলা
  14. চাকরী
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকীর আনন্দ শোভাযাত্রায় নেমেছিল মানুষের ঢল 

পত্রিকা একাত্তর ডেস্ক
নভেম্বর ১১, ২০২১ ৮:৫৮ অপরাহ্ণ
Link Copied!

ad

ঠাকুরগাঁওয়ে বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪৯তম প্রতিষ্ঠা বার্ষিকীর আনন্দ শোভাযাত্রায় নেমেছিল মানুষের ঢল। প্রায় দীর্ঘ সাড়ে তিন কিলোমিটার সড়ক পথ পরিণত হয়েছিল জনতরঙ্গে। অন্য বছরের তুলনায় এই বছর ঠাকুরগাঁওয়ে যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকীর আনন্দ শোভাযাত্রার চিত্র ছিল ভিন্নরকম।

বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টার দিকে ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে আনন্দ শোভাযাত্রাটি শহরের দীর্ঘপথ অতিক্রম করে জেলা পরিষদ অডিটোরিয়াম চত্বরে এসে শেষ হয়।

জেলা আওয়ামী লীগের কার্যালয় থেকে হলপাড়া, স্বর্ণকারপট্টি, ঘোষপাড়া, তাঁতিপাড়া, কালিবাড়ি, হাজীপাড়া ও বঙ্গবন্ধু সড়ক এই পুরো সড়ক পথে শোভাযাত্রায় একটি সুবিশাল জনস্রোত নেমে এসেছিল।

আয়োজক ঠাকুরগাঁও জেলা যুবলীগ হলেও পুরো আওয়ামী পরিবারের মিলনমেলায় পরিণত হয়েছিল সুবিশাল এই শোভাযাত্রাতে। আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের কয়েক হাজার নেতাকর্মী, সমর্থক ও যুবলীগের প্রত্যেক ইউটিনের নেতাকর্মীসহ অসংখ্য সাধারণ মানুষকে সুদীর্ঘ এই শোভাযাত্রায় অংশ নিতে দেখা যায়।

প্রতিষ্ঠা বার্ষিকীর আনন্দ শোভাযাত্রায় হাতি, রং-বেরঙের বেলুন, ব্যানার, ফেস্টুনসহ বিভিন্ন সাজে সজ্জিত হয়ে ব্যান্ডের তালে তালে কয়েক হাজার নেতাকর্মী ও আপামর জনতা স্বতঃস্ফুর্তভাবে অংশগ্রহণ করেন।

আরো পড়ুনঃ  বড় মৌকটলা যুব কাফেলার যথাযথ মর্যাদায় ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপন

আনন্দ শোভাযাত্রা শেষে জেলা পরিষদ অডিটোরিয়াম চত্বরে প্রতিষ্ঠা বার্ষিকীর আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ঠাকুরগাঁও জেলা যুবলীগের সভাপতি আব্দুল মজিদ আপেরের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন, বাংলাদেশ আওয়ামী লীগ ঠাকুরগাঁও জেলা শাখার সভাপতি মুহাম্মদ সাদেক কুরাইশী। সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, বাংলাদেশ আওয়ামী লীগ ঠাকুরগাঁও জেলা শাখার সাধারণ সম্পাদক দীপক কুমার রায়, সিনিয়র সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাহবুবুর রহমান বাবলু।

এছাড়াও অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, ঠাকুরগাঁও পৌরসভার মেয়র ও কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সদস্য আঞ্জুমান আরা বেগম বন্যা, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম গোলাম ফারুক রুবেল, সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ জুলফিকার আলী, প্রচার সম্পাদক মোস্তাফিজুর রহমান রিপন, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাসুদুর রহমান বাবু, সদর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোস্তফা আলম সরকার, জেলা যুবলীগের সহ-সভাপতি আব্দুস শহীদ বাবু, যুগ্ম সাধারণ সম্পদাক সুমন কুমার ঘোষ, তথ্য গবেষণা সম্পাদক নাহিদ রহমান আকাশ, পৌর যুবলীগের আহবায়ক আমির হোসেন রুবেল, জেলা ছাত্রলীগের সভাপতি আজহারুল ইসলাম, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সানোয়ার পারভেজ পুলকসহ জেলা, উপজেলা, থানা ও ইউনিয়ন যুবলীগের নেতৃবৃন্দ।

আরো পড়ুনঃ  বটিয়াঘাটা প্রেসক্লাবের পক্ষ থেকে ইউপি নবনির্বাচিত চেয়ারম্যানদের অভিনন্দন

অনুষ্ঠান পরিচালনা করেন ঠাকুরগাঁও জেলা যুবলীগের সাধারণ সম্পাদক দেবাশীষ দত্ত সমির।

বক্তারা বলেন, যুবলীগের এই দীর্ঘ সময়ে আন্দোলন-সংগ্রামের নানা ইতিহাস ও জাতীয় নেতৃত্ব তৈরির গৌরবগাঁথা। দেশের সব শ্রেণিপেশার মানুষের মধ্য থেকে স্বাধীনতা ও প্রগতিকামী যুবসমাজকে ঐক্যবদ্ধ করে তাদের রাজনৈতিক শিক্ষায় শিক্ষিত করে একটি সুশৃঙ্খল সংগঠন গড়ে তোলাই যুবলীগের উদ্দেশ্য। আওয়ামী লীগ ও শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে যুবলীগে ঐক্যবদ্ধ।

এর আগে যুবলীগের লীগের ৪৯ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে রাত ১২ টা ১ মিনিটে দলীয় কার্যালয়ে কেক কাটা হয় এবং সুর্যদয়ের সাথে সাথে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করাসহ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি ও যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মরহুম শেখ ফজলে হক মনির প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পনের মাধ্যমে প্রতিষ্ঠা বার্ষিকীর কর্মসূচী শুরু করা হয়।

আব্দুল্লাহ আল সুমন: ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি।