patrika71 Logo
ঢাকাবুধবার , ১০ নভেম্বর ২০২১
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. আবহাওয়া
  8. ইভেন্ট
  9. ইসলাম
  10. কবিতা
  11. করোনাভাইরাস
  12. কৃষি
  13. খেলাধুলা
  14. চাকরী
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

ডেটাবেজ প্রণয়ন ও UID প্রদানের নিমিত্ত ২ দিন শিক্ষক প্রশিক্ষণ অনুষ্ঠিত

পত্রিকা একাত্তর ডেস্ক
নভেম্বর ১০, ২০২১ ৭:৫৬ পূর্বাহ্ণ
Link Copied!

ad

শিক্ষা মন্ত্রণালয় সংশ্লিষ্ট দপ্তর, বোর্ড ও প্রতিষ্ঠান প্রধানদের জরুরী নির্দেশনা দিয়েছে। এ লক্ষে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর এর অধিন স্কুল-কলেজের মাধ্যমিক স্তরের (ষষ্ঠ-দ্বাদশ শ্রেণি) সকল শিক্ষার্থীদের ডেটাবেজ তৈরীর কাজ হাতে নেওয়া হয়েছে।

এরই ধারাবাহিকতায় আজ মঙ্গলবার (৯ নভেম্বর) কলারোয়া গালর্স পাইলট হাইস্কুলে সকাল ১০ টায় কলারোয়া উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের আয়োজনে ২ দিন ব্যাপী এষ্টাবলিশমেন্ট অব ইন্টিগ্রেটেড এডুকেশনাল ইনফরমেশন ম্যানেজমেন্ট সিস্টেম প্রকল্পের আওতায় মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের ডেটাবেজ প্রণয়ন ও ইউনিক আইডি (UID) প্রদানের নিমিত্তে শিক্ষক প্রশিক্ষণ উদ্বোধন করা হয়েছে।

আরো পড়ুনঃ  উখিয়াতে অপরূপ সৌন্দর্যে লাল শাপলা ফুলের সমাহার

মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের ডেটাবেজ প্রণয়ন ও UID প্রদানের নিমিত্তে ২ দিন ব্যাপী শিক্ষক প্রশিক্ষণের উদ্বোধন করেন কলারোয়া উপজেলা নির্বাহী অফিসার জুবায়ের হোসেন চৌধুরী।

এসময়ে উপস্থিত ছিলেন কলারোয়া উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আঃ হামিদ। সহকারী মাধ্যমিক শিক্ষা অফিসার হারুন অর রশিদ, উপজেলা একাডেমীক সুপারভাইজার তাপস কুমার দাস। ভেন্যু প্রধান শিক্ষক মোঃ বদরুজ্জামান বিল্পব ও কলারোয়া উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি মোঃ আমানুল্লাহ আমান সহ সকল স্কুল, কলেজ ও মাদ্রাসার প্রধানগণ সহ আই,সি,টি শিক্ষক এই প্রশিক্ষণে অংশ গ্রহন করেন।

আরো পড়ুনঃ  ক্লিবিও ব্যবহারের মাধ্যমে নিরাপদ সবজি উৎপাদন বিষয়ক মতবিনিময় সভা

উক্ত প্রশিক্ষণে প্রশিক্ষক হিসেবে প্রশিক্ষণ প্রদান করেন কলারোয়া উপজেলা সহকারী মাধ্যমিক শিক্ষা অফিসার হারুন অর রশিদ, উপজেলা একাডেমিক সুপারভাইজার তাপস কুমার দাস, শিক্ষক মোঃ মোস্তাফিজুর রহমান ও মোঃ শামসুর রাহমান লাল্টু।

আজ মঙ্গলবার ও আগামীকাল বুধবার এই দুইদিনে কলারোয়া উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ ও আই,সি,টি শিক্ষক এ প্রশিক্ষণে অংশগ্রহন করবে।

সেলিম খান: সাতক্ষীরা জেলা প্রতিনিধি।