patrika71 Logo
ঢাকামঙ্গলবার , ৯ নভেম্বর ২০২১
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. আবহাওয়া
  8. ইভেন্ট
  9. ইসলাম
  10. কবিতা
  11. করোনাভাইরাস
  12. কৃষি
  13. খেলাধুলা
  14. চাকরী
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

আমতলী ভূমিদস্যুদের ষড়যন্ত্রের শিকার এসিল্যান্ড, বললেন এলাকাবাসী

পত্রিকা একাত্তর ডেস্ক
নভেম্বর ৯, ২০২১ ৭:০৩ অপরাহ্ণ
Link Copied!

ad

বরগুনা আমতলী এক্সিকিউটিভ মাজিস্ট্রেট সহকারী কমিশনার ভূমি মোঃ নাজমুল ইসলামের বিরুদ্ধে চতুর্থ শ্রেণীর মাষ্টার রোলে নিয়োগপ্রাপ্ত কর্মচারী সন্ধ্যারানীর শ্লালীনতাহানী ও ধর্ষন চেষ্টার অভিযোগ প্রভাবশালী ভূমিদস্যুদের গভীর ষড়যন্ত্রের শিকার বলে দাবী করেন স্হানীয়রা।

গত ৪ঠা নভেম্বর সন্ধ্যারানী আমতলী উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে অভিযোগ করেন।

সন্ধ্যা রানীর স্বামী নিপু উপজেলা পরিষদে পিয়ন পদে চাকরি করতেন।গত ৮ বছর আগে স্বামী মারা যাওয়ায় তার পদে সন্ধ্যা রানীর মাষ্টার রোলে চাকরি হয়।এদিকে এলাকায় সন্ধ্যা রানীর সম্পর্কে খোঁজ নিয়ে তার সম্পর্কে চান্চল্যকর তথ্য পাওয়া যায় নাম প্রকাশে অনিচ্ছুক একজন বলেন,উপজেলা পরিষদের পিয়ন পদে চাকরি নাম ব্যবহার করে অসহায় মানুষের জমি বাড়ি জাল কাগজ বানিয়েদখলের পায়তারা করে যা তৎকালীন আমতলীর ওসি আবুল বশারের হস্তক্ষেপে ব্যর্থ হয়।

তিনি অভিযোগের বিষয় বলেন, সন্ধ্যা হয়ত তার কোন মতলব হাসিল করতে চেয়েছিল না হওয়ায় এসিল্যান্ড স্যারের নামে বদনাম রটাইছে।স্যার খুব ভালো মানুষ। এসিল্যান্ড আমতলীতে যোগদানের পর সারাদেশে কভিডের কারনে লকডাউন দেয়া হয়। সরকারের দেয়া লকডাউন সফল ও সাধারন মানুষকে সচেতন করার লক্ষ্যে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পালন করে রাত দিন মোবাইল কোর্ট পরিচালনা করেন। অবৈধ দখলদারদের হাত থেকে অনেক সরকারি জমি উদ্ধার কার্যক্রম অব্যাহত রাখেন।

আরো পড়ুনঃ  অনুপ্রবেশকারী সাত রোহিঙ্গা উখিয়ায় আটক

দূর্নীতিবাজ আর ভূমি দস্যুদের আতংকের নাম এসি ল্যান্ড নাজমুল ইসলাম। অনেকের ধারনা এই চক্রটা তাকে সরানোর জন্য ষড়যন্ত্র করে ফাঁসানো হয়েছে বলে মনে করেন। অভিযুক্ত এসিল্যান্ড মোঃ নাজমুল ইসলাম কে ফোন দিলে তিনি এ বিষয় কথা বলতে রাজি হয়নি।

অভিযোগকারী সন্ধ্যা রানীর মুঠো ফোনে ফোন দিলে নাম্বার বন্ধ পাওয়া যায়।

এদিকে অভিযোগের বিবরনের সাথে অনুসন্ধানে ভিন্ন কথা। উপজেলা পরিষদের অফিস সহকারী সালাম বলেন,এসি ল্যান্ড স্যার আমার অফিসে কিছু গৃহহীনের ঘড়ের বিষয় তথ্য নিতে আসে তখন একাই ছিলো এবং তথ্য নিয়ে চলে যায়। পরে কি হয়েছে তা আমি জানিনা।

আরো পড়ুনঃ  মাদকবিরোধী প্রচারণামূলক প্রীতি ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন

অভিযোগ প্রসংগে আমতলী উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব গোলাম সরোয়ার ফোরকান বলেন,এসি ল্যান্ড সাহেব খুব মার্জিতও ভদ্র মানুষ। অল্প সময়ে অনেক শুনাম কুরিয়েছেন।তার দ্বারা এরকম কাজ হতে পারে বলে আমি বিশ্বাস করিনা।তার মত ভালো অফিসার দরকার।

উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান তামান্না আফরোজ মনি বলেন,এসিল্যান্ড সাহেবের কোন আচরনগত কোন ত্রুটি পাইনি। এক কথায় ভালো মানুষ।

এলকার নিরীহ সাধারণ মানুষ খুব আক্ষেপ করে বলেন,আমতলী কোন ভালো অফিসার বেশিদিন টেকেনা।থাকতে দেয়া হয়না। এসি ল্যান্ডের মত ভালো মানুষ আর হয়না।নিরপেক্ষ তদন্তের মাধ্যমে নির্দোষ ব্যক্তি যেন অপবাদমুক্ত হয় এমনটি প্রত্যাশা করেন এলাকার সাধারণ মানুষ।

মোঃ মনিরুল ইসলাম: আমতলী উপজেলা প্রতিনিধি।