patrika71 Logo
ঢাকাসোমবার , ৮ নভেম্বর ২০২১
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. আবহাওয়া
  8. ইভেন্ট
  9. ইসলাম
  10. কবিতা
  11. করোনাভাইরাস
  12. কৃষি
  13. খেলাধুলা
  14. চাকরী
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

কুবির উপ-উপাচার্য হিসেবে যোগদান করলেন অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির

পত্রিকা একাত্তর ডেস্ক
নভেম্বর ৮, ২০২১ ৮:০৭ অপরাহ্ণ
Link Copied!

ad

প্রথমবারের মতো কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য হিসেবে যোগদান করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির। আজ সোমবার (৮ নভেম্বর) তিনি যোগদান করেন।

কুমিল্লা বিশ্ববিদ্যালয় (সংশোধিত) আইন ২০১৩ এর ১১ক (১) ধারা অনুযায়ী গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি এবং বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর চার বছরের জন্য তাকে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে প্রো-ভাইস চ্যান্সেলর হিসেবে নিয়োগ দিয়েছেন।

প্রো-ভাইস চ্যান্সেলর হিসেবে যোগদানের পর তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষ্কর্যে পুষ্পার্ঘ অর্পণ করেন। এরপর তিনি কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পার্ঘ অর্পণ করেন।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরীর সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী এবং শিক্ষার্থীদের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছার মাধ্যমে বেলা ১২ টায় বিশ্ববিদ্যালয়ের কনফারেন্স কক্ষে নবনিযুক্ত প্রো-ভাইস চ্যান্সেলরকে সংবর্ধনা দেওয়া হয়।সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. আবু তাহের, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির নেতৃবৃন্দ, বিভিন্ন অনুষদের ডীন, বিভাগের প্রধানগণ, প্রক্টরিয়াল বডি, বিভিন্ন হলের প্রভোস্ট, শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

আরো পড়ুনঃ  হিজলায় ষষ্ঠ শ্রেণীতে পড়ুয়া ছাত্রী ধর্ষণের শিকার!

নবনিযুক্ত প্রো-ভাইস চ্যান্সেলর বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর অভিপ্রায়ে মহামান্য রাষ্ট্রপতি আমাকে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর হিসেবে নিয়োগ দিয়েছেন। আমার উপর অর্পিত দায়িত্ব সম্পূর্ণ নিষ্ঠা ও সততার সাথে পালন করে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বিনির্মানে ভূমিকা রাখতে সর্বদা সচেষ্ট থাকবো। আমাদের পরিচয় আমরা বাঙালি। সকল বিভেদ ভুলে মাননীয় উপাচার্যের নেতৃত্বে কুমিল্লা বিশ্ববিদ্যালয়কে আমরা সামনের দিকে এগিয়ে নিয়ে যাব। এজন্য বিশ্ববিদ্যালয় পরিবারের সবার সহযোগিতা কামনা করছি।

অনুষ্ঠানের সভাপতি মাননীয় উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী বলেন, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপর মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সার্বক্ষনিক নজরদারী রয়েছে। তিনি একজন যোগ্য উপ-উপাচার্য কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে নিয়োগ দিয়েছেন। এর আগে মাননীয় প্রধানমন্ত্রী বিশ্ববিদ্যালয়কে একটি মেগা প্রকল্প দিয়েছেন। নবনিযুক্ত উপ-উপাচার্যসহ আমরা সবাই এ প্রকল্প বাস্তবায়নে বদ্ধ পরিকর। কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সোনালী ভবিষ্যৎ অপেক্ষা করছে। আপনারা ধৈর্য ধরেন। কুমিল্লা বিশ্ববিদ্যালয় হবে দেশ সেরা বিশ্ববিদ্যালয়।

আরো পড়ুনঃ  লকডাউনে রাণীশংকৈল সড়কে বেড়েছে গাড়ি-মানুষ

উল্লেখ্য, অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির নারায়নগঞ্জের রূপগঞ্জ উপজেলার মিয়াবাড়ী গ্রামের একটি সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে কৃতিত্বের সাথে স্নাতক সম্মান ও স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন। এরপর তিনি জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন।

কুবি প্রতিনিধি: ইমরান হোসাইন।