patrika71 Logo
ঢাকারবিবার , ৭ নভেম্বর ২০২১
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. আবহাওয়া
  8. ইভেন্ট
  9. ইসলাম
  10. কবিতা
  11. করোনাভাইরাস
  12. কৃষি
  13. খেলাধুলা
  14. চাকরী
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

কক্সবাজার শ্রমিক লীগের সভাপতি’র মৃত্যুঃ কর্মীদের সড়ক অবরোধ

পত্রিকা একাত্তর ডেস্ক
নভেম্বর ৭, ২০২১ ৮:৩৯ অপরাহ্ণ
Link Copied!

ad

কক্সবাজারের লিংক রোডে আততায়ীদের গুলিতে গুরুতর আহত আবস্হায় কক্সবাজার জেলা শ্রমিক লীগের সভাপতি জহিরুল ইসলাম চিকিৎসাধীন অবস্থায় আজ রবিবার দুপুর ১.৩০ মিনিটের দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুবরণ করেছেন।

তিনি ৫ নভেম্বর (শুক্রবার) রাত ১১ টার দিকে কক্সবাজার সদরের লিংক রোডে আপন ছোট ভাই কুদরত উল্লাহ সিকদারের নির্বাচনী অফিসে অবস্হানকালীন একদল সশস্ত্র সন্ত্রাসীর গুলিতে গুরুতর আহত হলে শুক্রবার রাতেই তাকে স্বজনেরা উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়।

ঐ দিন জহিরুল ইসলাম ছাড়াও তার ছোট ভাই ঝিলংজা ইউনিয়ন পরিষদের বর্তমান মেম্বার ও আগামী ১১ নভেম্বর অনুষ্ঠিতব্য ইউপি নির্বাচনে মেম্বার পদপ্রার্থী আওয়ামী লীগ নেতা কুদরত উল্লাহ সিকদার সহ আরো তিন জন গুলিবিদ্ধ হন।

কক্সবাজার সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ মুনিরুল গিয়াস বলেন, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় জহিরুল ইসলাম আজ রবিবার দুপুর ১.৩০ টার দিকে মারা গেছেন বলে তার পারিবারিক সুত্র নিশ্চিত করেছেন। তিনি আরো জানান এ ঘটনায় পরিবারের পক্ষ থেকে এখনো কোন অভিযোগ বা মামলার এজহার দেয়নি।

আরো পড়ুনঃ  প্রতিযোগিতামূলক বাজার তৈরি করি বিনিয়োগের সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করি

এদিকে জহিরুল ইসলামের মৃত্যুর খবর পেয়ে কক্সবাজার সদর উপজেলার ঝিলংজা ইউনিয়নের লিংক রোড এলাকায় তার সমর্থকেরা বিক্ষোভ মিছিল বের করে এবং সড়কে যান চলাচল বন্ধ করে দেয়। এ সময় বন্ধ হয়ে যায় ওখানকার সকল দোকানপাট।

গত শুক্রবার (৫ নভেম্বর) রাত ১০টার দিকে কক্সবাজার শহরের লিংক রোড এলাকায় কক্সবাজার জেলা শ্রমিক লীগ সভাপতি জহিরুল ইসলাম সিকদার ও তাঁর ভাই কক্সবাজার সদর উপজেলার ঝিলংজা ইউনিয়নের ৪নং ওয়ার্ডের বর্তমান ইউপি সদস্য ও আগামী ১১ নভেম্বর অনুষ্ঠিতব্য নির্বাচনে মেম্বার পদপ্রার্থী কুদরত উল্লাহ সিকদারের অফিসে একদল দুর্বৃত্ত গুলি চালায়। এ সময় তারা নির্বাচনী প্রচারণা শেষ করে ব্যক্তিগত অফিসে সহকর্মীদের সাথে কথা বলছিলেন তারা। মোটর বাইকে করে আকস্মিক এসে সরাসরি কুদরত উল্লাহ সিকদার ও জহির উল্লাহ সিকদারকে লক্ষ্য করে গুলি করে দুর্বৃত্তের দল পালিয়ে যায়। এতে তাঁরা দুজনই গুলিবিদ্ধ হয়ে মাটিতে লুটে পড়ে। এসময় কুদরত উল্লাহ সিকদারের আরো দুই জন ঘনিষ্ঠ সহকারী ও তার গাড়ির ড্রাইভার গুলিবিদ্ধ হয়ে আহত হয়। ঘটনার পর পরই আশেপাশের লোকজন আহতদের জেলা সদর হাসপাতালে নিয়ে যায় এবং জরুরি বিভাগের চিকিৎসক আহতদের চিকিৎসা দেয়। জেলা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা শাহীন আব্দুর রহমান জানান আহতদের মধ্যে জেলা শ্রমিক লীগের সভাপতি জহিরুল ইসলাম এবং তার ছোট ভাই ইউপি সদস্য পদপ্রার্থী কুদরত উল্লাহ সিকদারকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়ে দেয়া হয়। বর্তমানে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে অপর আহত কুদরত উল্লাহ সিকদার চিকিৎসাধীন রয়েছে।

আরো পড়ুনঃ  শ্রেষ্ঠ মাদক উদ্ধারকারির পুরস্কার পেলেন ডিবি পুলিশের এসআই নবিউল: ঠাকুরগাঁও

এফ.করিম, কক্সবাজার থেকে।