patrika71 Logo
ঢাকাশনিবার , ৬ নভেম্বর ২০২১
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. আবহাওয়া
  8. ইভেন্ট
  9. ইসলাম
  10. কবিতা
  11. করোনাভাইরাস
  12. কৃষি
  13. খেলাধুলা
  14. চাকরী
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সুনামগঞ্জে জাতীয় সমবায় দিবস পালিত

পত্রিকা একাত্তর ডেস্ক
নভেম্বর ৬, ২০২১ ৬:৩৩ অপরাহ্ণ
Link Copied!

ad

‘বঙ্গবন্ধু দর্শন, সমবায়ে উন্নয়ন’ এই প্রতিপাদ্য বিষয়কে সমনে রেখে সুনামগঞ্জে ৫০ তম জাতীয় সমবায় দিবস পালিত হয়েছে।
শনিবার (৬ নভেন্বর) সকালে দিবসটি উপলক্ষে জেলা প্রশাসন ও জেলা সমবায় কার্যালয়ের আয়োজনে শহরের বিভিন্ন সড়কে এক বর্ণাঢ্য রেলী অনুষ্ঠিত হয়। রেলী পরবর্তী জেলা শিল্পকলা একাডেমীর হাছন রাজা মিলনায়তনে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিকল্পনা মন্ত্রী আলহাজ্ব এম.এ.মান্নান এমপি।

জেলা প্রশাসক মো: জাহাঙ্গীর হোসেন’র সভাপতিত্ব অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, পুলিশ সুপার মো: মিজানুর রহমান (বিপিএম), পৌর মেয়র নাদের বখ্ত, সিভল সার্জন শামস উদ্দীন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান শাহরিয়ার, সুনামগঞ্জ সরকারী কলেজ অধ্যক্ষ নিলীমা চন্দ্র প্রমুখ। সদর উপজেলা সমরায় কর্মকর্তা বিজিৎ রঞ্জন কর এর সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন, জেলা সমবায় কর্মকর্তা বশির আহমেদ। সমবায় সমিতির পক্ষে বক্তব্য রাখেন সমবায়ী মিজানুর রহমান ও তাজুল ।

আরো পড়ুনঃ  গৌরীপুরে জাতীয় সমবায় দিবস পালিত

প্রধান অতিথি বলেন, সবাই মিলেমিশে একত্রিত হয়ে দেশ ও মানুষের কল্যাণে সমবায় সমিতি গঠন করতে হবে। সবার সমন্বিত উদ্যোগে সমবায়ের এর মাধ্যমে দেশে দারিদ্র করুন দূর হবে।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশকে সুখী সমৃদ্ধ ও উন্নত বাংলাদেশে রূপান্তরিত করে সোনার বাংলা গড়ার স্বপ্ন দেখতেন। এরই ধারাবাহিকতায় বঙ্গবন্ধু কন্যা বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সরকারের আমলে আমাদের এই বাংলাদেশকে সমৃদ্ধ বাংলাদেশ গড়তে বদ্ধপরিকর। এরই ধারাবাহিকতায় আমরা উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছি। তিনি বলেন, আমরা স্বপ্ন দেখি জামালগঞ্জ ধর্মপাশা হয়ে নেত্রকোনা যেতে সুনামগঞ্জ জেলার সবচেয়ে বড় প্রকল্প হাওরে উড়াল সেতু হতে যাচ্ছে। আমরা স্বপ্ন দেখি সুনামগঞ্জ থেকে রেললাইনে ময়মনসিংহ জেলার সাথে আমাদের সম্পৃক্ততা করতে। এসব উন্নয়ন কাজ এখন প্রক্রিয়াধীন অবস্থায় রয়েছে। দেশের উন্নয়নে বাধা দিতে প্রকৃত অর্থে যারা ধার্মিক নয় তারা খারাপ উদ্দেশ্যে দেশের বিভিন্ন স্থানে ধর্মীয় অনুষ্ঠান গুলোতেও হামলা করে। প্রকৃত পক্ষে ধর্মে হিংসা নেই, ভালবাসার জায়গা, বন্ধুত্বের জায়গা। আমাদের সরকার কৃষকদের উৎপাদনশীল করতে তাদের ভর্তুকির জন্য সার, বীজসহ বিভিন্ন আনুষাঙ্গিক উপকরন প্রদান করছে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশকে আরো সমৃদ্ধশালী করার পথে এগিয়ে নিতে সকলের সহযোগিতা চাইলেন তিনি। সঞ্চয় ও ঋণদান ক্যাটাগরিতে জামালগঞ্জ উপজেলার মান্নান ঘাট এলাকার ‘নিউ উদয়ন সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতি লিঃ’ কে ২০২০ খ্রি: সনের জেলার শ্রেষ্ঠ সমবায় সমিতি হিসেবে ক্রেস্ট প্রদান করলে ক্রেস্ট গ্রহণ করেন, সমিতির প্রতিষ্ঠাতা ও সভাপতি মো: আফছাদুর রহমান চৌধুরী।

আরো পড়ুনঃ  চন্দনাইশে জাতীয় সমবায় দিবস উপলক্ষে আলোচনা সভা

এছাড়াও বিভিন্ন ক্যাটাগরিতে জেলার ৩টি সমবায় সমিতিকে ক্রেষ্ট প্রদান করা হয়।

সুনামগঞ্জ প্রতিনিধি।