patrika71 Logo
ঢাকাশনিবার , ৬ নভেম্বর ২০২১
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. আবহাওয়া
  8. ইভেন্ট
  9. ইসলাম
  10. কবিতা
  11. করোনাভাইরাস
  12. কৃষি
  13. খেলাধুলা
  14. চাকরী
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

পাকা বাড়ি দেয়ার নাম করে প্রতারক চক্র হাতিয়ে নেয় লাখ লাখ টাকা

পত্রিকা একাত্তর ডেস্ক
নভেম্বর ৬, ২০২১ ২:১৩ অপরাহ্ণ
Link Copied!

ad

রাজধানীর বাড্ডায় মো: শরীফ নামে এক প্রতারক (প্রতারক চক্রের প্রধান) ১০ হাজার টাকায় পাকা বাড়ি, স্বল্পমূল্যে পাঠানো হবে বিদেশ তিনভাগের একভাগ দাম দিয়ে দেয়া হবে নিত্যপ্রয়োজনীয় পণ্য এরকম আরো অনেক লোভনীয় প্রবনতার ফাঁদে ফেলে বাড্ডার হতদরিদ্র মানুষদের। পাঁচ শতাধিক মানুষের থেকে লোভনীয় অফার দিয়ে হাতিয়ে নিয়েছে ২৫ থেকে ৩০ লক্ষ টাকা একটি চক্র।

চক্রটির প্রধান মো: শরীফ কখনো দাবি করেন তিনি উত্তরা উচ্চপদস্থ কর্মকর্তা। নিজেকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য পরিচয় দিয়ে করতেন এই প্রতারণা।

আরো পড়ুনঃ  গৌরীপুরে জাতীয় সমবায় দিবস পালিত

মো: শরীফ বাড্ডার নানির বাড়ির মোড় এলাকায় করোনাকালীন সময় হতদরিদ্রদের সেবক হিসেবে এসেছিলেন।
নিত্যপ্রয়োজনীয় পণ্যের নাম করে এলাকার সবার কাছ থেকে নিতেন ১৫-২০ হাজার টাকা। সবার আস্থা অর্জনের জন্য প্রথমে দিয়েছিলেন কিছু পণ্য। তারপরই বেরিয়ে আসে তার আসল চেহারা।

সেই এলাকার একজনের সাথে কথা বললে তিনি জানান, এলাকার সাধারণ মানুষের কাছ থেকে শরিফ, সুফিয়া ও আরো একজন ১৫-২০ লাখ টাকা নিয়ে পালিয়েছে।

আরো পড়ুনঃ  হাসপাতালে জালিয়াতির কারনে ৩ জন ষ্টাফ গ্রেফতার

এই ঘটনাকে কেন্দ্র করে রাজধানীর বাড্ডা থানায় ভুক্তভোগী এলাকাবাসী অভিযোগ করেছে। স্থানীয়রা জানান, মো: শরীফ দক্ষিণ বড্ডাসহ বিভিন্ন এলাকায় মানুষের প্রতারিত করেছে।

রাজধানীর বাড্ডা থানায় পুলিশ কর্মকর্তা আমির আফজাল জানান, আমরা অভিযোগ পেয়েছি, ব্যবস্থা নেওয়া হবে। তাদের দ্বারা এলাকাবাসীর অনেকেই প্রতারিত হয়েছেন।

মোঃ আল-আমিন: ঢাকা জেলা প্রতিনিধি।