patrika71 Logo
ঢাকাবৃহস্পতিবার , ৪ নভেম্বর ২০২১
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. আবহাওয়া
  8. ইভেন্ট
  9. ইসলাম
  10. কবিতা
  11. করোনাভাইরাস
  12. কৃষি
  13. খেলাধুলা
  14. চাকরী
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সাধারণ জনতার বিদ্যুৎ জনিত সমস্যায় নিরলসভাবে কাজ করছে বাবুল মিস্ত্রী

পত্রিকা একাত্তর ডেস্ক
নভেম্বর ৪, ২০২১ ৬:৫০ অপরাহ্ণ
Link Copied!

ad

ফরিদপুর জেলার নগরকান্দা উপজেলার রামনগর ইউনিয়নের অতি সাধারণ একটা গ্রাম গোপালপুর, এখানে আধুনিকতার ছোয়া অন্যান্য অঞ্চল তুলনায় কিছুটা পিছিয়ে, তাই এখানে সাধারণ জনতার মাঝে দৈনন্দিন জীবনে অনেক রকমের সমস্যা হয়ে থাকে।
উক্ত সমস্যার মধ্যে সব থেকে বড়ো একটা অংশ হচ্ছে বৈদ্যুতিক সমস্যা, এখানে একটা সময় সামান্য কিছু স্থানে বিদ্যুৎ সংযোগ ছিলো, পরবর্তীতে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উদ্যোগে এখানে সাতভাগ বিদ্যুৎ নিশ্চিত হয়েছে। কিন্তু উক্ত গ্রামটি শহর থেকে কিছুটা দূরে থাকাতে এখানে অভিজ্ঞতা সম্পন্ন কোনো ইলেক্ট্রিশিয়ান নেই, তাছারা লাইনে কোনো সমস্যা দেখা দিলে পল্লী বিদ্যুৎকে অভিযোগ দাখিল কিরার পরে ধীর গতিতে তারা ঘটনাস্থলে উপস্থিত হন। কিন্তু উক্ত গ্রামে বাবুল মিস্ত্রি নামে অতি সাধারণ একটা মানুষ আছে যাকে সবাই কারেন্ট বাবুল বলেই ডাকে, আর এই কারেন্ট বাবুল একাই পুরো গ্রামের মানুষকে বৈদ্যুতিক যাবতীয় সকল সমস্যার সমাধান দিয়ে থাকে।

আরো পড়ুনঃ  বাঁধ কেঁটে জমি চাষাবাদের ব্যবস্থা করলেন ইউপি চেয়ারম্যান!

কারেন্ট বাবুল গ্রামের মানুষের কল্যাণে খুব সকাল থেকে গভীর রাত পর্যন্ত মানুষের বাড়ি বাড়ি গিয়ে তাদের সমস্যার সমাধান করেন, কারো মিটার লাগলে সে নিজে গিয়ে নিজ তাগিদে তাদের মিটারের ব্যাবস্থা করে দেন।

তাছাড়া বাবুলের কাজের জন্য সে স্থানীয় পল্লী বিদ্যুৎ অফিস থেকেও বেশ প্রশংসা পেয়েছে, পল্লী বিদ্যুৎ অফিসের ইনচার্জ এবং লাইনম্যান সবাই তার কাজের প্রশংসা করে বলেন বাবুলের কাজের জন্য তাদের অনেক উপকার হয়, কেননা লাইনে অনেক ছোটো সমস্যা হলে সেগুলো বাবুল নিজেই সমাধান করেন যার জন্য অনেক দূর থেকে লাইনম্যানদের কষ্ট করে আসতে হয়না, তাছারা স্থানীয় জনপ্রতিনিধি সহকারে সকলেই বিদ্যুৎ জনিত সকল বিষয়ে বাবুলকেই দায়িত্ব দিয়ে থাকে, বাবুল কতৃপক্ষকে বিষয়গুলো অবহিত করলে তারা ব্যাবস্থা গ্রহণ করেন, কেননা গ্রামের বেশিরভাগ মানুষই জানেনা কিভাবে কোথায় গিয়ে কোন কাজগুলো করতে হয়, তবে বাবুল কিন্তু গ্রামের মানুষের কাছ থেকে কারো নাম ভাঙ্গিয়ে কোনো অর্থ লেনদেন করেনা, মানুষ খুশি হয়ে ২০-৫০ টাকা দিলেই সে খুশি হয় না দিলেও কিছু বলেনা।

আরো পড়ুনঃ  মধুমতি নদী ভাঙ্গনে শতাধিক বসত বাড়ী ও ফসলি জমি বিলীন

উক্ত বিষয়ে ইলেক্ট্রিশিয়ান বাবুল (কারেন্ট বাবুল) এর সাথে কথা বললে তিনি বলেন সে যেটা করছে সেটা তার নিজ ইচ্ছে থেকে করছে, তিনি রাতদিন সাধারণ জনতার জন্যই কাজ করেন, আর এর জন্য কাউকে কোনো টাকা পয়সার কথা বলা হয়না ২০-৫০ টাকা কেউ দিলে নেন না দিলেও তিনি কিছু মনে করেনিনা।

বাবুল সম্পর্কে স্থানীয় গোপালপুর সাধারণ জনতার মাঝে অনেক সুনাম রয়েছে তারা বলেন বাবুলের কার্যকলাপে তারা অনেক উপকৃত।

সোহেল মাহমুদ, ফরিদপুর জেলা প্রতিনিধি।