patrika71 Logo
ঢাকাশুক্রবার , ২৯ অক্টোবর ২০২১
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. আবহাওয়া
  8. ইভেন্ট
  9. ইসলাম
  10. কবিতা
  11. করোনাভাইরাস
  12. কৃষি
  13. খেলাধুলা
  14. চাকরী
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

ঠাকুরগাঁওয়ে দুই দিনব্যাপী ইজতেমা শুরু

পত্রিকা একাত্তর ডেস্ক
অক্টোবর ২৯, ২০২১ ১০:০৩ অপরাহ্ণ
Link Copied!

ad

ঠাকুরগাঁওয়ে দ্বিতীয়বারের মতো দুই দিনব্যাপী জেলা পর্যায়ের সাদ পন্থী দের ইজতেমা শুরু হচ্ছে। আজ শুক্রবার (২৯অক্টোম্বর) বাদ ফজর থেকে হালকা বয়ান এর মাধ্যমে শুরু হয়েছে জেলা ভিত্তিক বিশ্ব ইজতেমা। গত কাল রাত থেকে সুরু হয়েছে বিভিন্ন এলাকা থেকে যানবাহনে চড়ে দলে দলে মুসল্লিরা আসতে শুরু করেছেন ইজতেমা ময়দানে।

সকালে সদর উপজেলার ১০ নং ওয়ার্ড গোবিন্দ নগর মুন্সিহাট, বড় বাড়ি (লিচু বাগান) এলাকায় জুম্মার নামাজের মধ্য দিয়ে এ ইজতেমা শুরু হয়। আর আগামীকাল শনিবার (৩০ অক্টোবর) দুপুরের আখেরি মোনাজাতের মধ্য দিয়ে ইজতেমা শেষ হবে।
ইজতেমা মাঠে গিয়ে দেখা যায়, মূল মঞ্চ তৈরি করা হয়েছে। কিছু অস্থায়ী টয়লেট নির্মাণের কাজ চলছে এবং বাগানের ভিতরে দাগ কেটে লাইন সারিবদ্ধ করা হয়েছে ।

আরো পড়ুনঃ  বছর যেতে না যেতেই ভেঙ্গে পড়ল অর্ধশত আশ্রয় প্রকল্পের ঘর

মুসল্লিদের ওজু, গোসল, পয়োনিষ্কাশন ও সুপেয় পানি সরবরাহের জন্য ২টি পানির ট্যাংকি বসানো হয়েছে। এছাড়া ৭টি টয়লেট স্থাপন করা হয়েছে।

বালিয়াডাঙ্গী থেকে আসা রফিকুল ইসলাম বলেন, আমরা এখানে এসে অনেক ইসলামিক জ্ঞান অর্জন করছি এবং সেটা অনুযায়ী আমরা আমল করব বলে আশা করছি।

ঠাকুরগাঁও সদর উপজেলার বাগানবাড়ি এলাকার সামিউল নামের একজনের সাথে কথা বললে তিনি বলেন, আমাদের এলাকায় এমন অনুষ্ঠান হচ্ছে বলে আমরা অনেক গর্বিত।

আরো পড়ুনঃ  জমিজমাকে কেন্দ্র করে সংঘর্ষে নিহত- ১

দেশে করোনা প্রকোপ থাকায় ঠাকুরগাঁও সদর উপজেলা নির্বাহী অফিসার আবু তাহের মোঃ সামসুজ্জামান জানান জেলা ভিত্তি বিশ্ব ইজতেমা তিনদিন হচ্ছে না দুইদিন হবে বলে জানিয়েছেন তিনি।

আব্দুল্লাহ আল সুমন: ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি।