patrika71 Logo
ঢাকাশনিবার , ২৮ আগস্ট ২০২১
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. আবহাওয়া
  8. ইভেন্ট
  9. ইসলাম
  10. কবিতা
  11. করোনাভাইরাস
  12. কৃষি
  13. খেলাধুলা
  14. চাকরী
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

উল্লাপাড়ায় মৎস্য কর্মকর্তার সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা

পত্রিকা একাত্তর ডেক্স
আগস্ট ২৮, ২০২১ ১১:১৮ অপরাহ্ণ
Link Copied!

ad

বেশি বেশি মাছ চাষ করি,বেকারত্ব দূর করি’ এই প্রতিপাদ্য নিয়ে সিরাজগঞ্জের উল্লাপাড়ায় জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে সংবাদকর্মীদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার( ২৮ আগষ্ট )সকালে সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তার কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় উল্লাপাড়া উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা মোঃ বায়েজিদ আলম সাংবাদিকদের বলেন, জাতীয় মৎস্য সপ্তাহ -২০২১ ইং উদযাপন উপলক্ষে সাত দিনব্যাপী কর্মসুচি ঘোষণা করেছে বাংলাদেশ সরকার। জলাশয়ে মাছ অবমুক্তকরণ,মৎস্য সম্পদের অগ্রগতি নিয়ে প্রাম্যন্যচিত্র আলোচনা প্রদশন,চাষীদের সাথে মতবিনিময়, পরামর্শ প্রদান,মাটি ও পানি পরিক্ষা, প্রশিক্ষণ ও উপকরণ বিতরণ করা হবে।

ইতিমধ্যে দেশ মৎস্য খাদ্য উৎপাদনে স্বয়ং সম্পূর্ণতা অর্জন করেছে।এদের অংশ হিসেবে উল্লাপাড়ায় বিভিন্ন জলাশয় প্রদর্শন, মাছের পোনা অবমুক্তকরণ,পুকুরে মৎস্য চাষের বর্তমান সরকারের উন্নয়ন ও সাফল্য বিষয়ে নির্মিত প্রামাণ্যচিত্র প্রদর্শন, প্রান্তিক পর্যায়ে মৎস্যচাষী ও মৎস্যজীবিদের মধ্যে স্বাস্থ্যবিধি সম্পর্কে আলোচনা, মাছ চাষ বিষয়ে বিশেষ পরামর্শ সেবা প্রদান, পুকুরের মাটি খাদ‍্য ও পানি পরীক্ষা করণে পরামর্শ দেন।

জাতীয় জিডিপির সাড়ে ৩ শতাংশ বৈদেশিক আয় আসে মৎস্য সেক্টর থেকে। আগামীতে দেশের চাহিদা মিটিয়ে বিপুল পরিমাণ মাছ রপ্তানি করার চেষ্টা চালিয়ে যাচ্ছে সরকার। এসময় মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন উল্লাপাড়া উপজেলার বিভিন্ন পত্রিকার সিনিয়র ও জুনিয়র সাংবাদিক প্রমূখ।

মোঃ শাহাদত হোসেন: সিরাজগঞ্জ জেলা প্রতিনিধি।

ad