patrika71 Logo
ঢাকাশুক্রবার , ২৭ আগস্ট ২০২১
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. আবহাওয়া
  8. ইভেন্ট
  9. ইসলাম
  10. কবিতা
  11. করোনাভাইরাস
  12. কৃষি
  13. খেলাধুলা
  14. চাকরী
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

ছাত্রলীগের দু’গ্রুপের সোমবার (২২ আগস্ট) পাল্টাপাল্টি মানববন্ধন

পত্রিকা একাত্তর ডেক্স
আগস্ট ২৭, ২০২১ ৬:২৯ পূর্বাহ্ণ
Link Copied!

ad

দশমিনা সরকারি আব্দুর রসিদ তালুকদার ডিগ্রি কলেজ ছাত্রলীগের দু’গ্রুপ সোমবার (২২ আগস্ট) পাল্টাপাল্টি মানববন্ধন করেন। কলেজ চত্বরে এ মানববন্ধন অনুষ্টিত হয়।

সাধারন শিক্ষার্থীদের পক্ষে অতিরিক্ত অর্থ আদায়ের প্রতিবাদের কলেজ ছাত্রলীগের সভাপতি মোঃ রাকিব হোসাইন নেতৃত্বে বেলা সাড়ে ১১টায় অপরদিকে কলেজের পক্ষে কলেজ ছাত্রলীগের সহসভাপতি আল ইমরান হোসাইন এর নেতৃত্বে একই স্থানে বেলা সাড়ে ১২টায় পৃথক মানববন্ধন করা হয়।

মানববন্ধনের এর আগে সাধারন শিক্ষার্থীদের পক্ষে কলেজ ছাত্রলীগের সভাপতি মোঃ রাকিব হোসাইন উপজেলা নিবার্হী অফিসার ও কলেজ পরিচালনা কমিটির সভাপতি মোঃ আল আমিনের মাধ্যমে জেলা প্রশাসকের বরাবর স্মারক লিপি পেশ করেন।

ওই স্মারক লিপিতে করোনা মহামারির মধ্যও কলেজ সংশ্লিষ্টরা বায়োডাটা ফরমেট শিক্ষার্থীদের কাছে ধরিয়ে দিয়ে তিনশত টাকা, এইচ.এস.সি পরিক্ষার্থীদের কাছে থেকে সরকারের নির্ধারিত ফি’র চেয়ে অতিরিক্ত ২/৪ গুন টাকা, পূর্বে অটোপাশ শিক্ষাথীদের কাছ থেকে আদায়কৃত ফি ফেরৎ না দিয়ে আত্মসাতের পায়তারা, সার্টিফিকেট ও মার্ক শীট উত্তোলনের নামে ছয়শত টাকা, শিক্ষার্থীদের মাসিক চাঁদা পরিশোধ করা সত্যেও বারবার তা আদায় করাসহ ওই কলেজের অতিরিক্ত অর্থ আদায়ের সাথে জড়িতদের অপসারনের দাবী জানান।

মানববন্ধনে বক্তব্য রাখেন কলেজ ছাত্রলীগের সভাপতি মোঃ রাকিব হোসাইন। অপর পক্ষে সহসভাপতি আল ইমরান হোসেন ও যুগ্ম সাধারন সম্পাদক মোঃ সোহাগ প্যাদার নেতৃত্বে মানববন্ধনে বক্তারা কলেজ কর্তৃপক্ষের বিরুদ্ধে মানববন্ধনকে কলেজের বিরুদ্ধে ষড়যন্ত্র বলে উল্লেখ করেন।

এ বিষয়ে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ খলিলুর রহমান জানান, আমাদের বিরুদ্ধে যে অভিযোগ উঠেছে তা সঠিক নয়। বোর্ড ফি, কেন্দ্র ফি বোর্ড কর্তৃপক্ষের নির্ধারিত করা। আমরা মাসিক বেতন বাবদ দুইশত টাকা করে দু’বছরের চার হাজার আটশত টাকা আদায় করে থাকি। কিন্তু সভাপতি রাকিব দেড় থেকে দুইশত শিক্ষার্থীদের সুপারিশ নিয়ে আসেন।

কলেজ ছাত্রলীগের সভাপতি মোঃ রাকিব হোসাইন এ বিষয়ে জানান, আমি ছাত্র রাজনীতি করি বিধায় আমাকে শিক্ষার্থীদের সুপারিশ করতে হয়। উপজেলা নির্বাহী অফিসার ও কলেজ পরিচালিনা পরিষদের সভাপতি মোঃ আল আমিন জানান, অভিযোগ পেয়েছি, তদন্ত করে সত্যতা দেখা হবে।

মোঃ আসাদুল ইসলাম: দশমিনা প্রতিনিধি।

ad