patrika71 Logo
ঢাকাবৃহস্পতিবার , ২৬ আগস্ট ২০২১
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. আবহাওয়া
  8. ইভেন্ট
  9. ইসলাম
  10. কবিতা
  11. করোনাভাইরাস
  12. কৃষি
  13. খেলাধুলা
  14. চাকরী
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সরকারি সিরাজ উদ্দিন মেমোরিয়াল কলেজে তালের বীজ রোপন কর্মসূচী

পত্রিকা একাত্তর ডেক্স
আগস্ট ২৬, ২০২১ ১১:৫৮ অপরাহ্ণ
Link Copied!

ad

প্রাকৃতিক দুর্যোগ ও বজ্রপাতের হাত থেকে রক্ষা এবং পরিবেশের ভারসাম্য ফিরে পেতে “তালগাছে প্রকৃতি সাজাই, জীবন বাঁচাই” প্রতিপাদ্যকে সামনে রেখে বাগেরহাটের মোরেলগঞ্জে সরকারি সিরাজ উদ্দিন মেমোরিয়াল কলেজের ব্যবস্থাপনা বিভাগের উদ্যোগে তালের বীজ রোপনের কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৬ আগস্ট) সকালে সরকারি সিরাজ উদ্দিন মেমোরিয়াল কলেজ, সেতারা আব্বাস টেকনিক্যাল এন্ড বিএম কলেজ ও এ,সি,লাহা পাইলট উচ্চ বিদ্যালয়ের ক্যাম্পাসে তালের বীজ রোপন করা হয়।

বীজ রোপন অনুষ্ঠানে ব্যবস্থাপনা বিভাগের বিভাগীয় প্রধান এইচ,এম, শহীদুল আলমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তালের বীজ রোপন কর্মসূচীর শুভ উদ্বোধন করেন কলেজের অধ্যক্ষ প্রফেসর নীতিশ বিশ্বাস, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাহজাহান হাওলাদার সাধারণ সম্পাদক শিক্ষক পরিষদ।

Open Photo

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ছবীর আহম্মেদ আখন্দ সহকারী অধ্যাপক, জাকির হোসেন রিয়াজ সহকারী অধ্যাপক, প্রভাষক বেবি রায় , প্রভাষক বখতিয়ার হোসেন,কলেজ ছাত্রলীগের সভাপতি বায়জিদ শিকদার সহ ব্যবস্থাপনা বিভাগের ছাত্র ছাত্রী বৃন্দ।

প্রাকৃতিক দুর্যোগে রক্ষাকারি পরম বন্ধু তালগাছের কারণে বজ্রপাতের হাত থেকে রক্ষা পাচ্ছে মানুষ পশু-পাখি সহ জীব বৈচিত্র্য।
সাধারণত তালগাছ ৯০ থেকে ১০০ ফুট উঁচু হওয়ায় বজ্রপাত সরাসরি এ গাছের মাধ্যমে মাটিতে গিয়ে আমাদের রক্ষা করে। তবে ধীরে ধীরে হারিয়ে যাচ্ছে পরিবেশ বান্ধব প্রাকৃতিক দুর্যোগ ও বজ্রপাত থেকে রক্ষাকারী পরম বন্ধু তালগাছ।
বজ্রপাত ও প্রাকৃতিক দুর্যোগের ক্ষয়ক্ষতি মোকাবেলায় প্রতিটি বাড়িতে দু’চারটি করে তালগাছ লাগানোর আহ্বান জানান সংশ্লিষ্টরা।

মোঃ মাসুম বিল্লাহ: বাগেরহাট প্রতিনিধি।

ad