patrika71 Logo
ঢাকাবৃহস্পতিবার , ২৬ আগস্ট ২০২১
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. আবহাওয়া
  8. ইভেন্ট
  9. ইসলাম
  10. কবিতা
  11. করোনাভাইরাস
  12. কৃষি
  13. খেলাধুলা
  14. চাকরী
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

বরগুনায় প্রতিবন্ধী সন্তানদের নিয়ে মানবেতর জীবন যাপন বৃদ্ধ বাবার

পত্রিকা একাত্তর ডেক্স
আগস্ট ২৬, ২০২১ ৫:৩৭ অপরাহ্ণ
Link Copied!

ad

বরগুনা সদর উপজেলার ১০ নং নলটোনা ইউনিয়নের মোতালেব হাওলাদারের বসত ঘর এটি। জরার্জীণ ঘর, সামান্য বৃষ্টিতেই পানি ঢুকে পরে। জীর্ণ শীর্ণ এই ঘরেই তিন জন মানুষের বাস। প্রতিবন্ধী এক ছেলে ও মেয়ে নিয়ে থাকেন বৃদ্ধ মোতালেব হাওলাদার।

ঘরের এই ভগ্ন দশা সাথে অভাব অনটন তো নিত্যদিনের সঙ্গী। ঠিকমত খাবার জোটেনা টাকার অভাবে হয়না চিকিৎসা। দরজা জানালা নেই, সামান্য বৃষ্টিতে ঘরের ভেতরে হয়ে পরে বসবাসের অযোগ্য, ঝড়ো বাতাসে তো নড়বড় অবস্থা।

স্থানীয় বাসিন্দারা জানান, দীর্ঘ দিন ধরে এই ঘরে প্রতিবন্ধী দুই সন্তানদের নিয়ে বসবাস করেন বৃদ্ধ মোতালেব হাওলাদার। বয়সের ভারে কোনো কাজকর্ম করতে পারেন না। এমনকি নূন্যতম চাহিদা পূরণের জন্য কোনো সহায়তাও মিলছে না। লাগাতার বৃষ্টিতে মানবেতর জীবনযাপন করছে পুরো পরিবার।

মোতালেব হাওলাদার বলেন,বৃদ্ধ বয়সে এসে এত কষ্ট সহ্য করতে পারছিনা, আমার চার সন্তানের মধ্যে বড় ও মেজো ছেলে বউ নিয়ে আলাদা থাকে। তারা কোনো খোঁজ নেয়না এমনকি ভরপোষণ দেয়না। আমরা কোনোভাবে খেয়ে না খেয়ে বেঁচে আছি। টাকার অভাবে প্রতিবন্ধী দুই সন্তানের চিকিৎসা করাতে পারিনা, নিজেও অসুস্থ হলে চিকিৎসা পাইনা। সামান্য বৃষ্টিতেই ঘরে পানি ডুকে যায়,রাতে ঠিকমত ঘুমাতে পারিনা, রান্না করার ঘরটাও ভেঙ্গে গেছে কিন্তু এত অভাব অনটনের মধ্যে মেরামত করতে পারিনা।

এ সময় তিনি সবার কাছে সহযোগীতা কামনা করেন যাতে শেষ বয়সের দিনগুলো প্রতিবন্ধী সন্তানদের নিয়ে ভালো ভাবে বেঁচে থাকতে পারেন।

রেদোয়ান হ্নিদু: বরগুনা।

ad